Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বাইডেনের শপথের দিন ওয়াশিংটন সেনানিবাসে রূপ নিয়েছে : রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ৯:৪০ পিএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আজকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শেষ দিন। আমেরিকার নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের এই দিনে ওয়াশিংটন একটি সেনানিবাসে রূপান্তরিত হয়েছে।

প্রেসিডেন্ট রুহানি আজ (বুধবার) তেহরানে মন্ত্রিপরিষদের এক বৈঠকে বলেন, মার্কিন নীতি আজ যেভাবে একঘরে হয়ে পড়েছে তা ট্রাম্পের অপকীর্তির ফসল। তিনি বলেন, আজকে পররাষ্ট্র নীতি, আন্তর্জাতিক সংস্থা, ফিলিস্তিন ইস্যু, পরমাণু সমঝোতাসহ আন্তর্জাতিক অন্যান্য বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের ভূল নীতির কারণে আমেরিকা একঘরে হয়ে পড়েছে।
ট্রাম্পের অপকীর্তির কারণেই মার্কিন সমাজ আজ বিভক্ত হয়ে পড়েছে তা উল্লেখ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, ট্রাম্প তার চার বছরের শাসনামলে তার নিজ দেশের জনগণ এবং বিশ্ববাসীর জন্য নিপীড়ণ এবং অত্যচার বয়ে আনা ছাড়া আর কোনো সফলতা নেই।

মার্কিন প্রশাসনের সন্ত্রাসবাদের প্রতি ইঙ্গিত করে প্রেসিডেন্ট রুহানি বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন একজন জেনারেলকে প্রকাশ্যে হত্যার কথা স্বীকার করেছেন যিনি সে সময় অন্য একটি দেশের মেহমান ছিলেন। এই ঘৃণ্য কর্মকাণ্ডের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্প মার্কিন ইতিহাসে সন্ত্রাসবাদের একটি কলঙ্কের ছাপ তৈরি করে দিয়ে গেছেন। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন