Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

সড়কে মৃত্যু ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বেলা সাড়ে ১২টা। মাদারীপুরের কাঁঠালবাড়ী ফেরিঘাট থেকে বেপরোয়া গতিতে ভাঙ্গার দিকে যাচ্ছিল দুরন্ত পরিবহন নামে একটি বাস। ফরিদপুরের ভাঙ্গা-মাওয়া এক্সপ্রেসওয়ের বগাইল টোলপ্লাজার সামনে আসতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে টোলপ্লাজার পিলারে আঘাত করে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিন জন। আহত হন আরও ১৫ জন। দুমড়ে মুছড়ে যায় বাসটিও। এছাড়া গত ২৪ ঘণ্টায় এক চিত্রগ্রাহকসহ সারাদেশে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১০ জন।
ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গা-মাওয়া এক্সপ্রেসওয়ের বগাইল টোলপ্লাজা এলাকায় ‘দূরন্ত পরিবহন’ নামে একটি লোকাল বাস উল্টে ৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বাসের আরও ১৫ যাত্রী। নিহতদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ। নিহত পুরুষের পরিচয় জানা গেলেও এখনও ২ নারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। নিহত আ. রশীদ(৫৫) চুয়াডাঙ্গা জেলার পেয়ারাতলা এলাকার মো. আলমাসের ছেলে।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মাহাতাব উদ্দিন জানান, উদ্ধার অভিযানে বাসের নিচ থেকে দুইজনের ও ভেতর থেকে একজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এছাড়াও ফায়ার সার্ভিসের গাড়িতে আহত ৭ জনকে এবং অন্যান্য আহত যাত্রীদের স্থানীয় পরিবহনে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, অন্তত ১৫ আহত যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে যার মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে টোলপ্লাজার সড়ক বিভাজনের ওপর উঠে গেলে মহাসড়কের ওপরই বাসটি উল্টে যায়। আর এতেই হতাহতের ঘটনা ঘটে বলে তিনি জানান।

ঢাকা : রাজধানী সড়ক দুর্ঘটনায় বাসসের টেলিফোন অপারেটরসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল রাজধানীর কামরাঙ্গীরচর সেকশন বেড়িবাঁধ এলাকা ও টিকাটুলি এলাকায় হানিফ ফ্লাইওভারের পাশের পৃথক ভাবে এ দুটি দুর্ঘটনা ঘটে।

বাসসের সাংবাদিক মহসিন জানান, ডেমরার বাসা থেকে মোটরসাইকেলে করে অফিসে যাচ্ছিলেন খালিদ। হানিফ ফ্লাইওভারের পাশের সড়কে ডিএসসিসির একটি ময়লার গাড়ি খালিদকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পথচারীরা তাকে সালাউদ্দিন হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত খালিদের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। এছাড়া রাজধানীর কামরাঙ্গীরচর সেকশন বেড়িবাঁধ এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় অজ্ঞাতনামা এক ব্যক্তি (৬৫) নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে সকাল পৌনে ৮টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া রোডে সড়ক দুর্ঘটনায় ফাতেমা বেগম (৫০) নামের ১ জন মহিলা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫ জন। আহতরা হলেন, ময়মনসিংহ সদর উপজেলার বুলবুল (৩৫), নান্দাইল উপজেলার চৈইতন খালী এলাকার একই পরিবারের বাদশা (২২) জীবন নাহার (২৫) মীম আক্তার (১৭) ও নান্দাইল উপজেলার চরছিরামপুরের আলাউদ্দিন (৪৫)।

ত্রিশাল ফায়ার সার্ভিস তথ্যসূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টায় বালীপাড়া রোডের কর্তাখালীর পাড় নামকস্থানে সিএনজি ও অটোর মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। এলাকাবাসী ত্রিশাল ফায়ার সার্ভিসে সংবাদ দিলে ফায়ার সার্ভিস টিম লাশ উদ্ধার করে ত্রিশাল থানায় পুলিশের কাছে হস্তান্তর করে আহতদেরকে চিকিৎসার জন্য ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সিরাজগঞ্জ : চিত্রগ্রাহক অনিমেষ রাহাত সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বুধবার সকালে নিজের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ থেকে মোটরসাইকেলে ঢাকা ফেরার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে তার মৃত্যু হয়েছে।
কুয়াকাটা (পটুয়াখালী) : পটুয়াখালীর মহিপুরে বাবার ইঞ্জিনচালিত ভ্যানের নিচে চাপা পড়ে নিহত হয়েছে মো. বাবুল (১১) নামে এক শিশু। এ ঘটনায় বাবুলের বাবা মো. রুহুল আমিন আহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে মহিপুর সদর ইউনিয়নের নিজশিববাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাবুল ওই ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামের মো. রুহুল আমিনের ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার সকালে রুহুল আমিন নিজের ভ্যানে গাছবোঝাই করে মোয়াজ্জেমপুর থেকে মহিপুরের স’মিলে নিয়ে যাচ্ছিলেন। এ সময় তার ছেলে বাবুল ভ্যানের ওপর বসেছিল। ভ্যানটি নিজশিববাড়িয়া এলাকায় পৌঁছে রাস্তার খাদে পড়ে গেলে বাবুল গাছের নিচে চাপা পড়ে মারা যায়। এ ঘটনায় বাবা রুহুল আমিনের ডান পা ভেঙে গেছে।

রাউজান (চট্টগ্রাম) : চট্টগ্রামের রাউজানে চাঁদের গাড়ির (জীপ) চাপায় সানজিদা আক্তার মুক্তা (৭) নামের এক শিশু নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টায় হলদিয়া ইউপির শহীদ জাফর সড়কের জানিপাথর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত সানজিদা উপজেলার হলদিয়া ইউপির ৯ নম্বর ওয়ার্ডের ছিদ্দিক আহমদের বাড়ির দিনমজুর আজিজ উদ্দিনের মেয়ে এবং জানিপাথর নূরানী মাদরাসার শিশু শ্রেণির ছাত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন