Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যানজটমুক্ত করতে ত্রিমুখী ফ্লাইওভার হবে

নারায়ণগঞ্জের ডিসি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের সাথে নারায়ণগঞ্জকে যুক্ত করে আধুনিক ত্রিমুখী ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা করছে সরকার। ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে সরকারের সংশ্লিষ্ট দফতরে এ ব্যাপারে চ‚ড়ান্ত প্রস্তাবনা পাঠানোর প্রক্রিয়া প্রায় শেষের দিকে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।
গত মঙ্গলবার দুপুরে সদর উপজেলা অডিটরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। এই ফ্লাইওভার হলে নারায়ণগঞ্জের যানজট অনেকটা কমে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

ডিসি আরও জানান, প্রধানমন্ত্রীর নেতৃত্বে একনেকে সভায় প্রস্তাবিত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাজধানীর যাত্রবাড়ি ও বিপরীত দিকে চট্টগ্রাম পর্যন্ত মহাসড়কটি ৩০০ ফুটে উন্নীত ও প্রশস্ত করার কাজ চলছে।

মোস্তাইন বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জের যানজট দূর করতে সাইনবোর্ড থেকে এই মহাসড়কের দুই পাশে যাত্রাবাড়ি হানিফ ফ্লাইওভার পর্যন্ত এবং বিপরীত পাশে শিমরাইল পর্যন্ত সংযুক্ত করে ত্রিমুখী নতুন ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এই ফ্লাইওভার নির্মাণ করা হলে নারায়ণগঞ্জবাসী যানজট থেকে রেহাই পাবে। একই সাথে মহাসড়কেও কোনো যানজট থাকবে না। এই প্রকল্পের পাশাপাশি জেলায় সরকারি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার ব্যাপারেও প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে জানান জেলা প্রশাসক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রিমুখী-ফ্লাইওভার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ