Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

বগুড়ায় বিনিয়োগকারীরা কেন আসবে?

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বর্তমানে ঢাকা নিবাসী বগুড়ার শিল্প উদ্যোক্তা ইউনিসন ফার্মা (ইউনানী) লি. এর ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ ৮ বিঘা জমির একটি প্লট তার শিল্প গ্রুপের নামে রেজিস্ট্রি করতে ব্যর্থ হয়ে সংবাদ সম্মেলনে নিজের ক্ষোভ হতাশা ও অপমানের কথা জানালেন সংবাদ সম্মেলন করে। গতকাল বুধবার দুপুরে তিনি বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাকে অপমান ও হেনস্থা করার অভিযোগ আনেন শিবগঞ্জ উপজেলা রেজিস্ট্রার শহিদুল ইসলামের বিরুদ্ধে।
সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, তার নারায়ানগঞ্জ ফতুল্লার ইউনানী প্রডাকশন ইউনিটের একটি সম্প্রসারিত হার্বস প্লান্টের জন্য রংপুর ঢাকা মহা সড়কের মহাস্থান চন্ডিহারা এলাকায় ৮ বিঘা জমির বায়না করেন। ওই জমিটি তার শিল্প প্রতিষ্ঠানের নামে রেজিস্ট্রি করার জন্য লোক পাঠালে শিবগঞ্জ উপজেলা সাব রেজিস্ট্রার বিভিন্ন আইনি জটিলতার কথা তুলে রেজিস্ট্রি করেননি । পরে গত মঙ্গলবার তিনি নিজেই শিবগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে ইতোপুর্বে ঢাকা ও নারায়ণগঞ্জে তার দুটি জমি রেজিষ্ট্রেশনের কাগজ দেখিয়ে তার জমিটি রেজিস্ট্রি করে দেওয়ার জন্য বারবার অনুরোধ করেন।
ডকুমেন্ট দেখার পর সাব রেজিস্ট্রার জমি রেজিস্ট্রি করতে রাজী হয়েও নির্ধারিত ফি এর বাইওে শিল্প প্লট হিসেবে আরো অতিরিক্তি ৫ শতাংশ ভ্যাট ট্যাক্স দাবি করেন। অতিরিক্ত ভ্যাট ট্যাক্স কোন খাতে কেন নেয়া হবে তার সরকারি আদেশ দেখতে চাইলে সাব রেজিস্ট্রিার তা’ দেখাতে বাধ্য নন বলে নুর মোহাম্মদকে জানান। ফলে বাধ্য হয়ে ওই জমিটি নুর মোহাম্মদ নিজের নামে রেজিস্ট্রি করে নিতে বাধ্য হন।
ওই ঘটনার পর নুর মোহাম্মদ বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তার লজ্জা ক্ষোভ ও হতাশার কথা সরকার, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, তার জন্মভ‚মি বগুড়ার টানেই তিনি এখানে এসেছিলেন। শুরুতেই একজন সাব রেজিস্ট্রারের হাতে তাকে যেভাবে নাজেহাল হতে হল তাতে তিনি মানসিকভাবে হতাশ বোধ করছেন। তিনি সরকারের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, এরকম চলতে থাকলে বগুড়া তথা উত্তর জনপদে শিল্প কারখানা করতে বাইরের বিনিয়োগকারীরা কেন আসবে?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনিয়োগকারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ