Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিক্রিয়া খালেদা জিয়ার বক্তব্য তথ্য ও বিজ্ঞানভিত্তিক শেখ হাসিনারটা রাজনৈতিক -গয়েশ্বর রায়

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প স্থাপনে দেশের বিশেষজ্ঞ ও আপামর জনগোষ্ঠী ভাবছে সুুন্দরবনের জন্য ক্ষতিকর আর ওনি (প্রধানমন্ত্রী) একা ভাবছেন ক্ষতিকর নয়। সুতরাং ওনার বক্তব্যটা রাজনৈতিক আর বেগম খালেদা জিয়ার বক্তব্যটা হলো তথ্য ও বিজ্ঞানভিত্তিক।
গতকাল (শনিবার) রামপাল ইস্যুতে সংবাদ সম্মেলনে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপির তরফ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানান তিনি।
গয়েশ্বর চন্দ্র বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া রামপাল নিয়ে সংবাদ সম্মেলনে যে বক্তব্য রেখেছেন তা তথ্যভিত্তিক এবং প্রাম্ভিক বিষয়। পরিবেশ বিষয়ে যারা এক্সপার্ট বা বিশেষজ্ঞ তাদের মতামত ও বিভিন্ন তথ্য-উপাত্তের মধ্য দিয়ে এসব যুক্তি তুলে ধরা হয়েছে। এটাই হলো ফ্যাক্ট। আর প্রধানমন্ত্রী যে উত্তর দিয়েছেন তা হলো রাজনৈতিক। ওনি ফ্যাক্টকে গুরুত্ব দেননি। বিএনপি সংবাদ সম্মেলনে যেসব তথ্য তুলে ধরেছিলো, সেসব পয়েন্টের ওপরে উত্তর দেননি ওনি। উত্তর দিয়েছেন রাজনৈতিক। সেখানে তিনি ষড়যন্ত্র খুঁজেছেন।
শনিবার বিকেলে সংবাদ সম্মেলনের একাংশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রামপাল নিয়ে খালেদা জিয়া বিভ্রান্তিকর কথা ছড়াচ্ছেন। এটি তার ষড়যন্ত্র। আমার মনে হয়, বিএনপির এই বিরোধিতার পেছনে গভীর কোনো ষড়যন্ত্র লুকিয়ে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিক্রিয়া খালেদা জিয়ার বক্তব্য তথ্য ও বিজ্ঞানভিত্তিক শেখ হাসিনারটা রাজনৈতিক -গয়েশ্বর রায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ