Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

মালিঙ্গার সঙ্গে ১ যুগের সম্পর্কের ইতি টানল মুম্বাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১১:৩৮ পিএম

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি লাসিথ মালিঙ্গাকে স্কোয়াড থেকে ছেড়ে দিল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২১-র নিলামের আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়া শেষ দিন ছিল আজ (বুধবার)। সেই মতো পাঁচবারের চ্যাম্পিয়নদের পক্ষ থেকে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে নাম নেই এই লঙ্কান পেসারের।

১৭০ উইকেট এই লঙ্কানের নামের পাশে। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসর থেকে মুম্বাইয়ে টানা খেলে যাওয়া তারকাকের মধ্যে অন্যতম মালিঙ্গা।

পরে ফ্র্যাঞ্চাইজিটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, শ্রীলঙ্কান কিংবদন্তি-সহ মোট ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে তারা। নিলামে নতুন করে দলে না নিলে এটা বলা ভুল হবে না যে, ক্রিকেটার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সে মালিঙ্গার ১ যুগের সম্পর্কের অবসান হল।

মালিঙ্গা আইপিএল ২০২০-র জন্য মুম্বাইয়ের স্কোয়াডে থাকলেও ব্যক্তিগত কারণে টুর্নামেন্টে অংশ নেননি। আইপিএল শুরুর আগেই তিনি সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন।

মুম্বাই মালিঙ্গা ছাড়া স্কোয়াড থেকে ছেড়ে দিয়েছে ন্যাথন কুল্টার-নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাঘান, প্রিন্স বলবন্ত রাই ও দিগবিজয় দেশমুখকে।

মুম্বাই ধরে রেখেছে: রোহিত শর্মা, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ট্রেন্ট বোল্ট, কুইন্টন ডি'কক, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার, ইশান কিষান, ক্রুণাল পান্ডিয়া, ক্রিস লিন, ধাওয়াল কুলকার্নি, মহসীন খান, অনুকূল রয়, আদিত্য তারে, সৌরভ তিওয়ারি, জয়ন্ত যাদব ও আনমোলপ্রীত সিং।

ছেড়ে দিয়েছে: লাসিথ মালিঙ্গা, ন্যাথন কুল্টার-নাইল, জেমস প্যাটিনসন, শেরফান রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাঘান, প্রিন্স বলবন্ত রাই ও দিগবিজয় দেশমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৪ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন