Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বরখাস্ত-সতর্কবার্তা দিয়েই প্রেডিডেন্ট বাইডেনের কার্যক্রম শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১০:৩৯ এএম

বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট তার প্রথম দিনের প্রথম কর্মসূচিতেই একজনকে বরখাস্ত বাকীদের সতর্ক করে দিয়েই কর্মসূচি শুরু করেছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েই হোয়াইট হাউসের এক কর্মকর্তাকে বরখাস্ত করেন জো বাইডেন। পাশাপাশি নতুন কর্মকর্তাদের প্রতি সতর্কবার্তা দিয়েছেন তিনি।

দুই সূত্র থেকে নিশ্চিত হয়ে সিএনএন জানায়, হোয়াইট হাউসের চিফ উশার তিমোথি হারলেথকে বরখাস্ত করেছেন বাইডেন।

হোয়াইট হাউসের গৃহস্থালি কর্মকাণ্ড দেখভালে করার দায়িত্ব থাকে চীফ উশারের। ২০১৭ সালে সেই পদে তিমোথিকে নিয়োগ দিয়েছিলেন সদ্য সাবেক ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।

তিমোথি ছিলেন মূলত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিষ্ঠান ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলের রুম ম্যানেজার। তিনি ওবামা প্রশাসনের অ্যাঞ্জেলা রিডের স্থলাভিষিক্ত হন।

এদিকে হোয়াইট হাউসে উঠেই নতুন কর্মকর্তাদের প্রতি সতর্কবার্তা দিলেন নতুন প্রেসিডেন্ট বাইডেন। কোনো অসদচারণ সহ্য করা হবে না বলে তিনি জানান।

কর্মকর্তাদের প্রতি বাইডেন বলেন, ‘আপনি যদি আমার সঙ্গে কাজ করছেন এবং আমি শুনতে পেয়েছি যে আপনি অন্য সহকর্মীর প্রতি অসম্মানজনক আচরণ করছেন, কাউকে খাটো করে কথা বলছেন, সাথে সাথেই আমি তাকে বরখাস্ত করব।’

বুধবার স্থানীয় সময় দুপুরে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন বাইডেন। তার আগে মার্কিন ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ