Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

ফেরিতে উঠতে গিয়ে মাইক্রোবাস ডুবে গেলো পদ্মায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১১:২২ এএম

ঝুঁকিপূর্ণভাবে ফেরী উঠাতে হয় যানবাহনগুলোকে। ড্রাইভার একটু বেখায় হলেই ঘটে দুর্ঘটনা। বার বার দুর্ঘটনা ঘটনার পরও কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ঘাটে ফেরিতে উঠতে গিয়ে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে গেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল ৯টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাটে এ ঘটনা ঘটে।

আরিচা কাম নদী ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মুজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মুজিবর রহমান জানান, সকালের দিকে রাজবাড়ীগামী একটি হাইস মাইক্রোবাস ফেরিতে উঠতে গিয়ে নদীতে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। হাইসে থাকা ৫ জন যাত্রীর সবাইকে উদ্ধার করা গেছে। গাড়িটি রেকার দিয়ে উদ্ধার করা হচ্ছে।

বাংলাদেশ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। ঢাকা ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের দুটি ফেরি মেরামত কাজের জন্য ভাসমান কারখানা মধুমতীতে রয়েছে। ঘন কুয়াশায় ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। পাটুরিয়া ঘাট এলাকায় প্রায় দুইশো যানবাহন ফেরিতে উঠার অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিতে ডুবে মৃত্যু


আরও
আরও পড়ুন