Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

পগবা ম্যাজিকে শীর্ষে ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১১:৫৬ এএম

শুরুতে পিছিয়ে পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পরে দলকে জয়ের পথ দেখালেন পল পগবা। আরেকটি গোল করেছেন এডিনসন কাভানি। অবনমন অঞ্চলের দল ফুলহ্যামকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে বুধবার ২-১ গোলে জিতেছে উলে গুনার সুলশারের দল। গত রাউন্ডে লিভারপুলের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।

ম্যাচের পঞ্চম মিনিটেই গোল হজম করে ইউনাইটেড। সতীর্থের থ্রু বল ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড অ্যাডেমোলা লুকম্যান।

২০তম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের শট পোস্টে লেগে ফেরে। পরের মিনিটেই দলকে সমতায় ফেরান কাভানি। বাঁ দিক থেকে ফের্নান্দেসের ক্রসে বল ধরতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক আলফুঁস আরিওলা। ছয় গজ বক্সের সামনে বল পেয়ে জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার।

৬৫তম মিনিটে দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন পগবা। ডি-বক্সের বাইরে জায়গা বানিয়ে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি মিডফিল্ডার। একটু পর কাভানির শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি আরিওলা।

১৯ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা ইউনাইটেডের পয়েন্ট ৪০। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে হারানো ম্যানচেস্টার সিটি।

১৯ ম্যাচে সিটির সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে লেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে শিরোপাধারী লিভারপুল। ১২ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে আছে ফুলহ্যাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ