Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

আবার হলিউডে এ আর রহমান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১:৪৪ পিএম

বিশ্ববাসীর হৃদয়ে সুরের মাধ্যমে অনন্য উচ্চতায় জায়গা করে নেওয়া একজন মানুষের নাম এ আর রহমান। তার সুর জাদু ছড়িয়েছে হলিউডের সিনেমাতেও। পেয়েছেন অস্কারও। তার সেই অর্জন ভারতীয় উপমহাদেশের সংগীতকে মর্যাদা দিয়েছে।

তবে এই বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী হলিউডে নেই প্রায় এক দশক হতে চললো। সেই বিরতি কাটছে এবার। ‘মাদ্রাজের মোজার্ট’ ভক্তদের জন্য রয়ছে সুসংবাদ। শিগগিরই হলিউডে ফিরছেন এই সুর জাদুকর।

সম্প্রতি এনএমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বেশ কিছুদিন বিশ্রামের পর ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছি। তবে চুক্তিভিত্তিক গোপনীয়তার কারণে এই মুহূর্তে কোনো প্রকল্পের কাজ নিয়ে বিস্তারিত তথ্য দিতে পারছিনা। একটি কাজ করছি যা ভারতের বাইরের।’

যদিও আমি ভারত থেকেই কাজ করে পাঠিয়ে দিতে পারছি। আমার সেখানে উপস্থিত হওয়ার দরকার পরছে না। খুব ভালো কিছু হবে বলেই প্রত্যাশা করছি।’

এই বক্তব্যে তিনি হলিউডে গান করারই ইঙ্গিত দিয়েছেন। শিগগিরই হয়তো নতুন কোনো হলিউডের সিনেমায় তার কাজ পাবেন ভক্তরা।

প্রসঙ্গত, প্লেব্যাকে এ আর রহমানের প্রথম আত্মপ্রকাশ ‘বম্বে’ সিনেমায়। এর আগে তিনি অনেক গানের কোরাসে কণ্ঠ দিয়েছিলেন। কিন্তু প্রথম পূর্ণাঙ্গ কণ্ঠ দেন ‘বম্বে’ সিনেমার ‘হাম্মা হাম্মা’ গানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন