Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

মুজিববর্ষে সুন্দরগঞ্জে ২৭২ পরিবার পাচ্ছেন সেমিপাকা ঘর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ২:৪১ পিএম

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার এই প্রতিপাদ্য অনুযায়ী মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জে ভূমিহীন ও গৃহহীন ২৭২ পরিবার পাচ্ছেন বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাঁকা ঘর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলায় যাচাই-বাছাই করে ভূমিহীন ও গৃহহীন ২৭২ পরিবারকে ঘর দেয়া হচ্ছে। এর মধ্যে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে ৭৩ পরিবার, সোরারায় ইউনিয়নে ৯, সর্বানন্দ ইউনিয়নে ৩৬, শান্তিরাম ইউনিয়নে ৪২, রামজীবন ইউনিয়নে ৫৭, ধোপাডাঙ্গা ইউনিয়নে ১৮, কঞ্চিবাড়ী ইউনিয়নে ২৭, শ্রীপুর ইউনিয়নে ৬ ও সুন্দরগঞ্জ পৌরসভায় ৪ পরিবার ঘর পাচ্ছেন। এসব গৃহ নির্মাণের কাজ অধিকাংশ শেষ হয়েছে। অল্প কিছু গৃহের কাজ আগামী ২/১ দিনের মধ্যে শেষ হবে। গৃহ নির্মাণের কাজ বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, ২৭২ টি গৃহ নির্মাণের জন্য ৪ কোটি ৭৬ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় করা হবে ১ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি গৃহ হবে বারান্দা সংযুক্ত দুই কক্ষ বিশিষ্ট। রান্না ঘর ও বাথরুম সংযুক্ত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ বৃহস্পতিবার জানান, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৩ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ওই দিন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনওসহ স্থানীয় জনপ্রতিনিধিগণের উপস্থিতিতে এ উপজেলার ২৭২ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের দলিল সংক্রান্ত ফোল্ডার হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ