Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৪৭৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৩:১৮ পিএম

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৪৭৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর। এর মধ্যে ২৩০টি ঘর সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি সকালে তাদের ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক জানান, জমি ও ঘর প্রদান কার্যক্রমে ক শ্রেণির ১২২১ পরিবারের তালিকা করা হয়েছে। এর মধ্যে আপাতত ৪৭৪ পরিবার পাচ্ছেন ঘর। উদ্বোধনী দিনেই ২৩০ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে। এর মধ্যে ঝালকাঠি সদরে ৬৫, নলছিটি উপজেলায় ৪০, রাজাপুর উপজেলায় ৭৫ ও কাঁঠালিয়া উপজেলায় ৫০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী দেওয়া উপহার বসতঘর। এ ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ১০ লাখ ৫৪ হাজার টাকা। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ঘর নির্মাণ করা হয়েছে। এ ব্যাপারে কোথাও কোন অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ