Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

৪৩তম বিসিএসের আবেদনের সময় ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির অনুরোধ ইউজিসি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম

৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের সময় বৃদ্ধির অনুরোধ জানিয়ে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ইউজিসি। চিঠিতে পিএসসি চেয়ারম্যানকে পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা বৃদ্ধি করার বিষয়টি বিবেচনার অনুরোধ জানানো হয়।

ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে চিঠির বিষয়ে বলা হয়েছে, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে গত ১৩ ডিসেম্বর ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার সিদ্ধান্ত হয়।

এরপর ওই সভা থেকে ভিসিরা ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর বিষয়ে পদক্ষেপ নিতে ইউজিসিকে অনুরোধ জানান। কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়সমূহের এ প্রস্তাবের সাথে একমত পোষণ করে। গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। এই বিসিএসে অংশ নিতে গত ৩০ ডিসেম্বর থেকে আগামী ৩১ জানুয়ারি আবেদনের সময় নির্ধারণ করা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস

২৮ জানুয়ারি, ২০২১
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ