Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করলেই জঙ্গিবাদ নির্মূল সম্ভব -আল্লামা নূর হোসাইন কাসেমী

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ধর্মহীন শিক্ষা মানুষকে মানসিক ও চারিত্রিকভাবে পঙ্গু করে দেয়। তাছাড়া মনুষত্ববোধ জাগ্রত করতে ধর্মীয় শিক্ষার কোনো বিকল্প নেই। সামাজে বিরাজমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করলেই জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। রাজধানীর মুগদা কবরস্থানের মাঠে আল-মাদানী ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ এবং আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
বাংলাদেশের ইসলাম মুসলমানদের অস্তিত্বের স্বার্থে উলামায়ে কেরামের নেতৃত্বে সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
মাওলানা আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও আল-মাদানী ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মুহা. ইমতিয়াজ উদ্দিন সাব্বিরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশে’র মহাসচিব, আল্লামা নূর হোসাইন কাসেমী। আরো বক্তব্য রাখেন, জমিয়তের নির্বাহী সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক সম্পাদক মুফতি সাখাওয়াত হোসাইন, মুফতি আবুল হাসান শামসাবাদী, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মুহা. ইসমাইল হোসেন জুয়েল, মুফতি এমদাদ উল্লাহ্ ও মাওলানা ফয়েজ উল্লাহ্ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করলেই জঙ্গিবাদ নির্মূল সম্ভব -আল্লামা নূর হোসাইন কাসেমী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ