Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

র‌্যাব-৯ এর উদ্যোগে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী ম্যারাথন কাল সিলেটে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৬:১১ পিএম

'হাফ ম্যারাথন প্রতিযোগিতা-২০২১'। কাল (শুক্রবার) র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব-৯এর উদ্যোগে সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ ম্যারাথন। আয়োজক হিসেবে থাকছে র‌্যাব-৯ ও সিলেট রানার্স কমিউনিটি। এতে অংশ নেবে ১ হাজার ৫০ জন দৌড়বিদ। প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী এ, কে, এম, আব্দুল মোমেন। আর বিশেষ অতিথি হিসাবে থাকবেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।
জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ম্যারাথনের আয়োজন করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি ওবাইন।
মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সিলেটের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বিশেষ করে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটিকে অধিক গুরুত্ব দিয়ে মাদকবিরোধী এ উদ্যোগ নেয় হয়। এতে করে শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী মনোভাব তৈরি হবে। র‌্যাব সদরদপ্তর জানিয়েছে, এবারের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সিলেট মহানগরীর ॥'কিন ব্রিজ॥' এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন মোড় ঘুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম সংলগ্ন সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেষ হবে। তাছাড়া এ আয়োজনের মাধ্যমে খেলাধুলা ও শরীর চর্চায় উদ্বুদ্ধ হয়ে শরীর ও মনকে সুস্থ রেখে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করবেন তরুণ-তরুণীরা। এবারের আয়োজনে থাকছে দুটি ইভেন্ট। তারমধ্যে একটি ১০ কিলোমিটার ও অপরটি ২১.১ কিলোমিটার দৌড় প্রতিযোগিতা। এতে অংশ নেবে প্রায় ১০৫০ জন দৌড়বিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ