Inqilab Logo

ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২ হিজরী

বগুড়ার যমুনা ব্যাংকের ১২ কোটি টাকা লোপাট মামলার চার্জশিট চুড়ান্ত

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৬:৩৬ পিএম

যমুনা ব্যাংক লিঃ এর বগুড়া শাখার বিভিন্ন গ্রাহকের ১২ কোটি টাকা লোপাটের মামলার চার্জশিট প্রায় চুড়ান্ত । মামলাটির তদন্তকারী সংস্থা দুদক যে কোন সময় আদালতে চার্জশিট দাখিল করতে যাচ্ছে বলে জানা গেছে ।

দুর্নীতি দমন কমিশন (দুদক ) বগুড়ার সহকারি পরিচালক ও এই মামলাটির তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম জানিয়েছেন , চাঞ্চল্যকর এই মামলায় যমুনা ব্যাংকের বরখাস্তকৃত ব্যবস্থাপক (এভিপি) শওকত আরমান, তার অপর ৩ সহযোগি অফিসার আব্দুর রউফ, রেজওয়ানুল হক প্রিন্স ও আব্দুর রউফ গ্রেফতার হয়ে বর্তমানে কারা হেফোজতে রয়েছেন ।
গত বছর সেপ্টেম্বর মাসে দুদক ম্যানেজার শওকত আরমানকে গ্রেফতার ও মামলা করে । পরে ডিসেম্বর মাসে তার ৩ সহযোগিকে গ্রেফতার করা হয় । প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে তারা পরষ্পরের যোগসাজোসে অন্তত ২৪ জন গ্রাহকের অজান্তে তাদের ভুয়া স্বাক্ষর ও এ্যাডভাইস লেটার ব্যবহার করে ১২ কোটি টাকা লোপাট করেছে । মামলার তদন্তের স্বার্থে মামলার তদন্তকারি কর্মকর্তা প্রতারিত গ্রাহকদের কাছ থেকেও জবানবন্দী নিয়েছে বলে কয়েকজন গ্রাহক জানিয়েছেন ।
চাঞ্চল্যকর এই ঘটনার তদন্তে ব্যাংক কর্তৃপক্ষও পৃথক তদন্ত কমিটি গঠন করেছে বলে জানা গেছে । তবে তদন্তের ফলাফল এই রিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত প্রতারিত গ্রাহকদের জানায়নি বলে জানিয়েছেন ভুক্তভোগিরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ