Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

টিকা বিতরণে বাইডেনকে সহায়তার প্রস্তাব দিল অ্যামাজন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৭:১৫ পিএম

বৈশ্বিক করোনাভাইরাসের টিকা বিতরণ ত্বরান্বিত করতে যুক্তরাষ্ট্রে সদ্য ক্ষমতায় বসা জো বাইডেনের প্রশাসনকে সহযোগিতার কথা জানিয়েছে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যামাজন। প্রতিষ্ঠানটির খুচরা বিক্রয় বিভাগের পরবর্তী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেভ ক্লার্ক স্থানীয় সময় গতকাল বুধবার (২০ জানুয়ারি) এক চিঠিতে এ ইচ্ছার কথা জানান। খবর আল-জাজিরা।
চিঠিতে নবনিযুক্ত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানান অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভ ক্লার্ক।
এর আগে গত মাসে কোম্পানিটি এফডিএকে অনুরোধ করেছিলো, কোম্পাটির ৮০ হাজার কর্মীকে ফ্রন্টলাইন কর্মী হিসেবে যেনো আগাম টিকা প্রদান করা হয়।
ক্লার্ক লিখেছেন, ‘ভ্যাকসিন পাওয়া গেলে আমরা সরবরাহের জন্য প্রস্তুত। আমরা আমাদের কর্মী, তথ্য-প্রযুক্তি এবং যোগাযোগ সুবিধার পুরোটাই দিতে রাজি আছি। আমাদের সক্ষমতা আছে বিপুল পরিমাণে ভ্যাকসিন সরবরাহের।’
ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, গত মাসে নিজেদের আট লাখের বেশি সম্মুখসারির কর্মীকে অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দিতে যুক্তরাষ্ট্রের সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনকে অনুরোধ জানিয়েছিল অ্যামাজন। বুধবারের চিঠিতে ফের ওই অনুরোধ করে প্রতিষ্ঠানটি।
চলতি মাসের শুরুতে অ্যামাজনের নীতি ও যোগাযোগ দলের প্রধান জে কারনি ব্লুমবার্গকে দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন, বাইডেনের অন্তর্র্বতী দলের কর্মকর্তাদের তাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সহায়তা দেয়া হয়েছে।
উল্লেখ্য, ট্রাম্প প্রশাসনের সঙ্গে অ্যামাজন, এর মালিক জেফ বোজেস ও তার সংবাদপত্র ওয়াশিংটন পোস্টের সম্পর্ক ছিলো খুবই খারাপ। তাই বিশেষজ্ঞদের অনেকেই এই উদ্যোগকে নতুন সরকারের সঙ্গে কোম্পানিটির সম্পর্কোন্নযনের অংশ হিসেবে দেখছেন। সূত্র : আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ