Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

নিজেদের মাঠে মোহামেডানের হার, জিতেছে চট্টগ্রাম আবাহনীও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৭:২৪ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারও কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম মোহামেডান স্পোর্টিং ক্লাবের হোম ভেন্যু। আগের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিবেশী আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-০ গোলে উড়িয়ে দিলেও হোম ভেন্যুতে নিজেদের দ্বিতীয় ম্যাচে হার নিয়েই মাঠ ছেড়েছে সাদাকালোরা। বৃহস্পতিবার বেলা ৩টায় শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব ২-১ গোলে হারায় স্বাগতিকদের। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড আরিফুর রহমান ও নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি একটি করে গোল করেন। মোহামেডানের পক্ষে এক গোল শোধ দেন অধিনায়ক এবং জাপানী মিডফিল্ডার উরি নাগাতা।

একই দিন ঢাকায় জিতেছে চট্টগ্রাম আবাহনীও। বেলা সাড়ে ৩টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ ব্যবধানে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। চট্টগ্রামের পক্ষে জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারা।

কুমিল্লায় যেন জয় পেতেই মাঠে নামে সাইফ স্পোর্টিং। আগের ম্যাচে ঢাকায় তারা রহমতগঞ্জের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছিল। তাই মোহামেডানের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পেতে বদ্ধপরিকর ছিল কর্পোরেট দলটি। তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় সাইফ। যদিও গোল পেতে তাদের প্রথমার্ধের প্রায় পুরোটা সময়ই লড়তে হয়েছে। অবশ্য বিরতির ঠিক আগেই পর পর দু’গোলের দেখা পায় বিজয়ীরা। ম্যাচের ৪৪ মিনিটে আরিফুর রহমানের গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং (১-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২ মিনিট) গোল করে ব্যবধান বাড়ান সাইফের নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি (২-০)। একই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকে রক্ষণাত্মক খেলতে থাকে সাইফ স্পোর্টিং। আরা এ সুযোগটিই নেয় মোহামেডান। ম্যাচের ৬১ মিনিটে স্বাগতিক দলের অধিনায়ক এবং জাপানী মিডফিল্ডার উরি নাগাতা গোল করে ব্যবধান কমালেও হার এড়াতে পারেননি (১-২)। কারণ পরের ২৯ মিনিট শত চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি মোহামেডান। ফলে শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এদিন আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনী ভাগ্যক্রমেই জয় পেয়েছে। আগের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে ২-১ গোলে হেরে লিগ শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই আরামবাগকে নূন্যতম ব্যবধানে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে চট্টগ্রাম আবাহনী। ম্যাচে দুর্দান্ত খেলেছে আরামবাগ। প্রথম ম্যাচে মোহামেডানের বিপক্ষে বড় হার থেকে শিক্ষা নিয়ে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জয় পেতে মরিয়া ছিল তারা। তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় মতিঝিলের দলটি। তবে ভাগ্য সহায় না থাকায় গোল পায়নি তারা। উল্টো ম্যাচের ৩০ মিনিটে গোল হজম করে বসে আরামবাগ। এসময় ডান প্রান্ত দিয়ে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথু চিনেদুর ক্রসের বল বুক দিয়ে থামিয়ে শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারা (১-০)। ওই এক গোলই শেষ পর্যন্ত জয়-পরাজয়ের ব্যবধান গড়ে দেয়। পিছিয়ে পড়ার পর আরামবাগ বেশ কয়েকটি আক্রমণ করেও গোল শোধ দিতে পারেনি। ফলে লিগে দ্বিতীয় হার নিয়েই ঘরে ফেরে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন