Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

যোগী রাজ্যের ঘরে ঘরে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

উনিশের লোকসভা নির্বাচনের মুখে প্রিয়াঙ্কা গান্ধীকে সক্রিয় রাজনীতিতে এনে চমকে দিয়েছিল কংগ্রেস। সেই ভোটযুদ্ধে উত্তরপ্রদেশে তেমন কোনো বাজিমাত করতে না পারলেও সামনে ২০২২ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে কংগ্রেস নেতৃত্ব।
বাইশের নির্বাচনে যোগী রাজ্যে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হতে পারে সোনিয়া কন্যাকে। তার আগে উত্তরপ্রদেশের ঘরে ঘরে প্রিয়াঙ্কাকে পৌঁছে দিতে অভিনব উদ্যোগ নেয়া হয়েছে। প্রিয়াঙ্কার ছবি ব্যবহার করে ক্যালেন্ডার তৈরি করা হয়েছে।
প্রিয়াঙ্কা গান্ধীর এই ক্যালেন্ডারগুলোই উত্তরপ্রদেশের গ্রামে গ্রামে প্রচারের অঙ্গ হিসেবে তুলে ধরতে কংগ্রেস কর্মীদের নির্দেশ দিয়েছে শীর্ষ নেতৃত্ব। সংবাদসংস্থার খবরে বলা হয়, ১২ পাতার ক্যালেন্ডারজুড়ে রয়েছে প্রিয়াঙ্কার ছবি। সেইসঙ্গে সক্রিয় রাজনীতিতে যোগদানের পর থেকে সোনিয়া তনয়ার রাজনৈতিক সফর প্রসঙ্গেও তথ্যাদি তুলে ধরা হয়েছে ক্যালেন্ডারে। প্রথম পর্যায়ে প্রিয়াঙ্কার ক্যালেন্ডারের ১০ লাখ কপি উত্তরপ্রদেশের কংগ্রেস নেতৃত্বকে পাঠানো হয়েছে।
ক্যালেন্ডারে সোনভদ্রায় আদিবাসী মহিলাদের সঙ্গে তার আলাপচারিতার ছবি যেমন ক্যালেন্ডারে জায়গা পেয়েছে, তেমনই আমেতিতে মহিলাদের সঙ্গে তার সাক্ষাৎপর্ব, উজ্জ্বয়িনীতে মহাকাল মন্দিরে কংগ্রেসের সাধারণ সম্পাদকের প্রার্থনার ছবিও রয়েছে।
পাশাপাশি লখনৌয়ে গান্ধী জয়ন্তী অনুষ্ঠান, বারাণসীতে রবিদাস জয়ন্তীর অনুষ্ঠান, হাথরাসের নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাতের ছবিও তুলে ধরা হয়েছে ওই ক্যালেন্ডারে। আবার, হরিয়ানায় প্রিয়াঙ্কার রোড শো ও আজমগড়ে শিশুদের সঙ্গে তার সাক্ষাৎ-পর্বের ছবিও জায়গা পেয়েছে এই ক্যালেন্ডারে।
কংগ্রেস সূত্রে খবর, ২০২২ সালের বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ হিসেবে প্রিয়াঙ্কা গান্ধীকে তুলে ধরা হতে পারে। তারই প্রস্তুতি হিসেবে এখন থেকেই জোরদার কাজ শুরু করে দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, দ্য স্টেটসম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ