Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের সিরাম ইনস্টিটিউটে ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচজনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৯:২০ পিএম | আপডেট : ৯:২০ পিএম, ২১ জানুয়ারি, ২০২১

ভারতে কোভিড-১৯ এর টিকা উৎপাদনকারী সিরাম ইনস্টিটিউটের নির্মাণাধীন এক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে বৃহস্পতিবারের এই অগ্নিকাণ্ডে কোভিশিল্ড টিকা উৎপাদনের কোনো প্রভাব পড়বে না বলে দাবি করা হয়েছে।
মহারাষ্ট্র রাজ্যের পুনেতে অবস্থিত এই ইনস্টিটিউটটি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ব্রিটিশ-সুইডিশ ফার্মা অ্যাস্ট্রাজেনেকার সহায়তায় কোভিড-১৯ প্রতিরোধে কোভিশিল্ড টিকা তৈরিতে কাজ করে আসছে।
অগ্নি নির্বাপণ কর্মীরা তিন ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে এনেছেন। বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।
মৃত্যুর ঘটনায় এক টুইট বার্তায় সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রধান আদর পুনাওয়ালা বলেছেন, ‘এই ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত।’
এনডিটিভির আরেক প্রতিবেদনে বলা হয়, আগুন লাগার ঘটনায় ওই ভবনে পাঁচজন আটকা পড়েছিল। কিন্তু তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকেলে সিরাম ইনস্টিটিউটের ওই ভবনে আগুন লাগে। সিরাম ইনস্টিটিউটটি পুনের মানজিরি এলাকায় অবস্থিত।
আগুন লাগার পর ইনস্টিটিউট সংলগ্ন এলাকায় কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার তৎপরতার শুরু করে।
‘বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী’ দাবি করা সিরাম ইনস্টিটিউট পুনেতে এক শ’ একর আয়তনের সদর দফতর থেকে তার কার্যক্রম চালিয়ে আসছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৬ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ