Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নেটফ্লিক্সের পেইড সাবস্ক্রাইবার ২০ কোটির বেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ৯:৪০ পিএম

২০২০ সালে ২০ কোটি ছাড়িয়েছে নেটফ্লিক্সের পেইড সাবস্ক্রাইবার সংখ্যা। দর্শক সংখ্যা বাড়ার খবরটি সম্প্রতি নিজেই জানিয়েছে নেটফ্লিক্স। মঙ্গলবার নিজেদের চতুর্থ প্রান্তিকের ফলাফল প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। ২০২০ সালে নেটফ্লিক্সে তিন কোটি ৭০ লাখ নতুন ব্যবহারকারী যুক্ত হয়েছেন এবং বার্ষিক আয় এসেছে দুই হাজার পাঁচশ’ কোটি ডলার।

স্ট্রিমিং জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি বলছে, কোভিড-১৯ মহামারীর নিষেধাজ্ঞা তাদের দর্শক সংখ্যা বাড়াতে সহায়তা করেছে। আগের বছরগুলোর সঙ্গে তুলনা করলে গত বছরের চতুর্থ প্রান্তিকে গড় নিবন্ধিত গ্রাহক সংখ্যা বেড়েছে ২৩ শতাংশ।

প্রতিষ্ঠানটি উল্লেখ করেছে, ২০১৮ সালের শুরু থেকে তাদের পেইড গ্রাহকের সংখ্যা ১১ কোটি ১০ লাখ থেকে ২০ কোটি ৪০ লাখে উঠে এসেছে। গ্রাহক প্রতি গড় আয় ৯.৮৮ ডলার থেকে বেড়ে ১১.০২ ডলার হয়েছে।

তারা আরো জানায়, “এই পন্থায় আমরা স্বাভাবিকভাবে বার্ষিক আয় চারশ’-পাঁচশ’ কোটি ডলার বাড়াতে পেরেছি গত কয়েক বছরে, প্রতিষ্ঠানের নির্দেশনা অনুমানের চেয়ে আয় এক শতাংশ বেশি এসেছে।”

বিজনেস ইনসাইডারের প্রতিবেদন বলছে, শুধু চতুর্থ প্রান্তিকেই নেটফ্লিক্স পেইড সাবস্ক্রাইবার পেয়েছে ৮৫ লাখেরও বেশি। চতুর্থ প্রান্তিকে নেটফ্লিক্সের ছয়শ’ ৬৪ কোটি ডলার আয়ের খবর জানিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ