Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

বিনা অপরাধে জেলে ৫ বছর অবশেষে আরমানের মুক্তি

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

বিনা অপরাধে পাঁচ বছর কারাবাসের পর রাজধানীর পল্লবীর বেনারসী কারিগর মো. আরমান কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে কাশিমপুর-২ থেকে মুক্তি পাওয়ার পর পরিবারের লোকজন তাকে বাড়ি নিয়ে গেছে বলে জানিয়েছেন জেল সুপার আব্দুল জলিল।

আরমানের মুক্তিলাভের খবরে তার মা, স্ত্রী, সন্তান ও আত্মীয়-স্বজনরা কারাফটকে অপেক্ষায় থাকেন। দুপুর সাড়ে বারটার দিকে কারাগার থেকে বের হয়ে আসলে আরমানের দুই সন্তান ও স্বজনরা ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় স্বজনরা আরমানকে ধরে কান্নায় ভেঙে পড়েন।

জানা গেছে, ২০১৬ সালের ২৭ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে পল্লবীর ১৩ হাটস, ব্লক-এ, সেকশন ১০ নম্বর এলাকায় পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেফতারে অভিযান চালায় পল্লবী থানার পুলিশ। অভিযানে ছিলেন তৎকালীন ওই থানার এসআই রাসেল, যিনি বর্তমানে মিরপুর মডেল থানায় কর্মরত। আরমান বাসায় নাশতা সেরে চা পানের জন্য পাশের একটি চায়ের দোকানে যান। অভিযান চালানো পুলিশ সদস্যরা সেখান থেকে শাহাবুদ্দিনের বাবার নামের সঙ্গে মিল থাকায় আরমানকে গ্রেফতার করে।

এরপর থেকে আরমান কাশিমপুর কারাগার-২ এ ছিলেন।আইনজীবী হুমায়ূন কবির পল্লবের এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ৩১ ডিসেম্বর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ আরমানকে মুক্তি দেয়াসহ ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে আইজিপির প্রতি নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরমানের-মুক্তি
আরও পড়ুন