Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

সবার আগে ভ্যাকসিন নিতে চান অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

সরকার যে ভ্যাকসিন এনেছেন সেই ভ্যাকসিন সবার আগে নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

গতকাল বৃহস্পতিবার অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি নিজের এই আগ্রহের কথা জানান। অর্থমন্ত্রী বলেন, সরকার যেখান থেকেই ভ্যাকসিন আনুক সবার আগে আমি ভ্যাকসিন নেবো। সরকার যেটা আনবে সেটাই নেবো। আমি যা বলেছি সেটার কোনো ব্যত্যয় ঘটে কিনা দেখবেন।

প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে সেটা স্বাস্থ্য মন্ত্রণালয় বলতে পারবে। তবে ভ্যাকসিনের জন্য অর্থায়ন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সংগ্রহ করা হবে।
মুস্তফা কামাল বলেন, বেসরকারিভাবে ভ্যাকসিন আনলে যারা আনবে তারা অর্থায়ন করবে। তবে সরকারিভাবে ভ্যাকসিন আনলে সেখানে অর্থ মন্ত্রণালয়ের বক্তব্য থাকবে।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ভ্যাকসিন এসেছে অলরেডি; ভ্যাকসিন আসাটা ভালো। আমাদের অনেকের বয়স বেশি, ভ্যাকসিন প্রয়োজন। ভ্যাকসিনটা যদি আমরা সবাই পেয়ে যাই তাহলে আমরা আরোও ভালো ফিল করবো, কাজকর্মে মনোযোগী হতে পারবো। দেশের অর্থনৈতিক উন্নতির জন্য আমাদের প্রচেস্টা এগিয়ে নিতে পারবো এবং সফলতার স্বাক্ষর রাখতে পারবো বলে আমরা বিশ্বাস করি।

গত বৈঠকে বলেছিলেন ‘আমরা বেশি দামে ভ্যাকসিন কিনছি কিনা সেটি দেখবেন, প্রয়োজনে বিকল্প ভাবা হবে’ এ প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমি গত মিটিংয়ে যা বলেছি সেটা আপনারা (সাংবাদিক) ছাপিয়েছেন, দেশের মানুষ জানে। এর বাইরে কিছু নেই। আমি আগে যা বলেছি সে কথা চেঞ্জ করতে চাচ্ছি না। চেঞ্জ করব কেন? আপনারা দেখেন সেখানে কোনো ব্যত্যয় আছে কিনা, কোনরকম ত্রæটি-বিচ্যুতি আছে কিনা। অপেক্ষা করুন ভ্যাকসিন আসা পর্যন্ত, ভ্যাকসিন এলে আরো জানতে পারবেন।

 

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২২ জানুয়ারি, ২০২১, ৪:৫২ এএম says : 0
    জরুরি ভিত্তিতে তাকে ভ্যাকসিন দেওয়া হোক।....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ