Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘরের মাঠে বার্নলির বিপক্ষে হার লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৮:৩৯ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল এবার বার্নলির বিপক্ষে হেরে গেছে। অ্যানফিল্ডে বৃহস্পতিবার রাতে ইয়ুর্গেন ক্লপের দলকে ১-০ ব্যবধানে হারায় বার্নলি। একমাত্র গোলটি করেন অ্যাশলি বার্নস।

মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনোকে বেঞ্চে রেখে নামা লিভারপুল শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের সেভাবে পরীক্ষা নিতে পারছিল না। কয়েক মিনিটের ব্যবধানে দিভোক ওরিগির দুটি প্রচেষ্টা সহজেই ঠেকান নিক পোপ।
বিরতির আগে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ আসে চ্যাম্পিয়নদের সামনে। বার্নলির ডিফেন্ডার বেন মির ভুলে মাঝমাঠের কাছে বল পান ওরিগি। সামনে একমাত্র বাধা গোলরক্ষক; কিন্তু এগিয়ে ডি-বক্সে ঢুকে বেলজিয়ান ফরোয়ার্ডের নেওয়া শট ফেরে ক্রসবারে লেগে।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সাদিও মানের পাসে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান পোপ। এর একটু পরই ওরিগি ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনকে তুলে নিয়ে সালাহ-ফিরমিনোকে মাঠে নামান লিভারপুল কোচ।

বদলি নামার চার মিনিট পরই গোল পেতে পারতেন সালাহ। জর্জিনিয়ো ভেইনালডামের পাস ডি-বক্সে খুঁজে নেয় মিশরের এই ফরোয়ার্ডকে। কিন্তু তার বাঁ পায়ের শট ঝাঁপিয়ে ঠেকান পোপ।

৮৩তম মিনিটে গোল খেয়ে বসে স্বাগতিকরা। স্পট কিকে বার্নলির জয়সূচক গোলটি করেন বার্নস। তাকে লিভারপুল গোলরক্ষক আলিসন ফাউল করলে পেনাল্টি পেয়েছিল সফরকারীরা।

১৯ ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া লিভারপুল ৩৪ পয়েন্ট নিয়ে চারে আছে। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে বার্নলি।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি দুইয়ে, এক ম্যাচ বেশি খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ