Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

ইউক্রেনে নার্সিং হোমে বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৯:৪২ এএম

ইউক্রেনের একটি নার্সিং হোমে আগুন লেগে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঘটনায় আরো ৫ জন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলীয় শহর খারকিভে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার খারকিভের ওই নার্সিং হোমে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। বিস্তর চেষ্টা চরিত্র করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। নার্সিং হোমে আটকে থাকা প্রচুর মানুষকে উদ্ধারও করা হয়। তবে এরমধ্যেই ১৫ জনের মৃত্যু হয়। ৫ জন মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

নার্সিংহোমের দোতলা ভবনে কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ইউক্রেনের সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, যে নার্সিংহোমে আগুন লেগেছে সেই বিল্ডিংটি একটি আবাসিক বিল্ডিং ছিল। এই আবাসিক কমপ্লেক্সে নার্সিংহোম চালানোর অনুমতিও নেওয়া হয়েছিল কি না, তা এখনও পরিষ্কার নয়। সংবাদ সংস্থা দ্য ইন্টারফ্যাক্সের খবর অনুযায়ী, আগুনের খবর পেয়ে খারকিভ পুলিশ বাহিনীও ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নেভানোর পরে ওই নার্সিংহোমের কর্মরত কর্মচারীদের ও মালিককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কীভাবে আগুন লাগল তা অনুসন্ধানে তদন্ত চলছে। সূত্র : দ্য ইন্টারফ্যাক্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ