Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

করোনায় মৃতের সংখ্যা ২১ লাখ ছাড়ালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১:০২ পিএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ কোটি ৮০ লাখ ৮৯ হাজার ৫৩৬ জন দাঁড়িয়েছে। এতে মারা গেছেন ২১ লাখ ৪০৪ জন। আর সুস্থ হয়েছেন সাত কোটি ৪ লাখ ৬৭ হাজার ১৫৩ জন।

শুক্রবার (২২ জানুয়ারি) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৫১ লাখ ৯৬ হাজার ৮৬ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ২০ হাজার ২৮৫ জন আর সুস্থ হয়েছেন এক কোটি ৫১ লাখ ৯৯১ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। দেশটিতে করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৬ লাখ ২৬ হাজার ২০০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬৭ জন আর সুস্থ হয়েছেনে এক কোটি ২ লাখ ৮২ হাজার ৮৮৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন