Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রী সবার আগে ভ্যাকসিন নিলে মানুষের আস্থা তৈরি হবে: জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ২:৩০ পিএম

গণমাধ্যমের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সবার আগে ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়ে মুক্তিযুদ্ধের সংগঠক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী সবার আগে নিলে, ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে আস্থা তৈরি হবে। তবে ভ্যাকসিন বৈজ্ঞানিকভাবে সত্য, সব মানুষের এটা নেয়া উচিত।

আজ শুক্রবার রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে অনুষ্ঠিত ‘করোনা টিকার সুষ্ঠু ব্যবস্থাপনা’ শীর্ষক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন। দেশের মানুষকে জাতীয় পরিচয়পত্র ধরে করোনা ভ্যাকসিন দেয়ার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশের জনগোষ্ঠীর বড় অংশ দরিদ্র। তারা অনলাইন প্রযুক্তির সঙ্গে পরিচিত না। ফলে ভ্যাকসিনের জন্য অ্যাপসে নিবন্ধন করা তাদের জন্য কঠিন হবে। অ্যাপস পূরণের জন্য আরেকটি দালাল পক্ষ তৈরি হবে। বিড়ম্বনা দূর করতে জাতীয় পরিচয়পত্র ধরে ভ্যাকসিন দিলে কাজ অনেক সহজ হবে।

আলোচনা সভায় করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেন, সাধারণত ফার্স্ট জেনারেশন ভ্যাকসিন নেয়া হয় না। এখন আমাদের হাতে সময় কম থাকায় ফার্স্ট জেনারেশন ভ্যাকসিন নিতে হচ্ছে।

তিনি বলেন, রূপান্তরিত করোনাভাইরাসেও ভ্যাকসিনের কার্যকরিতা থাকবে। তবে এই কার্যকরিতা ছয় মাসের বেশি থাকবে না।



 

Show all comments
  • Azad mullah ২২ জানুয়ারি, ২০২১, ৭:১০ পিএম says : 0
    আমি ডঃ জাফর ভাইয়ের সাথে মত, মেইনলি আমি চাই ভারতের কাঁটাতারের পাসে উঁচু ও শক্তিশালী বেড়িবাঁধ দিয়ে ভারতের আসা খতিকর পানির বননা থেকে ও অবৈধ অনুপ্রবেশ কারি সহ যাবতীয় সব কিছু লেন দেন আসা জাওয়া সব কিছু বন্ধ করতে হবে যাহাতে ভারতের কোনো কিছুই আমাদের দেশের ভিতরে ঢুকতে পারে না মুদি ও বিজেপি ওরা গুবর আর গূমুৎর খাইতে খাইতে মাতাল হয়ে গেছে যে কারনে ভারতের বারোটা বাজিয়ে তেরোটুকরা করে ফেলতেছে তাই আমাদের দেশের সাধারণ মানুষ চায় না মুদি ও বিজেপির নাপাক হাতের দারা আমাদের দেশের কোনো খতি হোক
    Total Reply(0) Reply
  • Md Rejaul Karim ২২ জানুয়ারি, ২০২১, ৯:২৭ পিএম says : 0
    ডাঃ জাফরুল্লাহ স্যারের মন্তব্যের সাথে পুরোপুরি একমত পোষণ করচ্ছি!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাফরুল্লাহ চৌধুরী


আরও
আরও পড়ুন