Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

হেফাজত মহাসচিবের সাথে আল্লামা মুজাফফর আহমদ রহ. স্মারকগ্রন্থ পরিষদের মতবিনিময়

হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ২:৪৫ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের (ভারপ্রাপ্ত) মহাসচিব ও ঢাকা খিলগাঁও জামিয়া মাখযানুল উলুম মাদরাসার মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করছেন হাটহাজারীর মেখল মাদরাসার সাবেক মোহতামীম আল্লামা মুজাফফর আহমদ রহ. স্মারকগ্রন্থ পরিষদের সদস্যবৃন্দ।

স্মারকগ্রন্থের প্রধান সমন্বয়ক ও মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতী হাসান ফয়জীর নেতৃত্বে আজ ২২ জানুয়ারি শুক্রবার সকাল ১১ টায় ঢাকা মাদানীনগর রহমতবাগস্থ
মহাসচিবের বাসভবনে এ সৌজন্য সাক্ষাৎ করেন সদস্যবৃন্দ।

এ সময় হেফাজত মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী বলেন,মুফতীয়ে আযম আল্লামা ফয়জুল্লাহ রহ. এর জামাতা ও মেখল মাদরাসার দীর্ঘ ২৯ বছরের সফল মোহতামীম আল্লামা মুজাফফর আহমদ রহ. নিভৃতচারী একজন বুজুর্গ ছিলেন। তাঁর সাথে আমার গভীর হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিলো। মেখল মাদরাসার শিক্ষা কার্যক্রম বিন্যস্ত করন সহ একাডেমিক বহু উন্নয়ন তিনি করেছেন। অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে দীর্ঘ ২৯ বছর মেখল মাদরাসার মোহতামীমের গুরু দায়িত্ব তিনি আঞ্জাম দিয়েছেন। তাঁর জীবনীগ্রন্থ বের হওয়া সময়ের দাবী ছিলো।

আল্লামা মুজাফফর আহমদ রহ. এর বর্ণাঢ্য জীবনীর প্রতিটি দিকে রয়েছে অনুকরণীয়। দীর্ঘ পর হলেও স্মারকগ্রন্থ প্রকাশ হচ্ছে জেনে আমি যারপরনাই খুশি ও আনন্দিত হয়েছি। আমার পক্ষ থেকেও স্মারকগ্রন্থের জন্য তথ্যবহুল লেখা পাঠাবো। এই স্মারকগ্রন্থ সংশ্লিষ্ট সকলের শোকরিয়া আদায় করছি।

মতবিনিময়ের সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর ইউসুফ, স্মারকগ্রন্থের সমন্বয়ক মাওলানা জুনাইদ আহমদ, হাফেজ হাবীব আনওয়ার,মাওলানা আলী হোসাইন, মাওলানা হাসনাইন, মাওলানা মুদ্দাসিসর প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা

১৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ