Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহজালালে ৫ কোটি টাকার স্বর্ণসহ আটক ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ২:৫৮ পিএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৫ কোটি টাকা মূল্যের স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আজ শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানান কাস্টম হাউসের উপ-কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক। তিনি গণমাধ্যমকে জানান, মাসকাট থেকে আসা একজন যাত্রীর কাছ থেকে ৭.২৯০ কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউসের ঢাকার প্রিভেন্টিভ টিম। যার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

স্বর্ণের এই চোরাচালানটির বিষয়ে আমাদের কাছে আগে থেকেই গোপন তথ্য ছিলো। যে তথ্য মোতাবেক প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে।

তিনি আরো বলেন, গোপনে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ শুক্রবার আনুমানিক সকাল ১১ টায় মাসকাট থেকে আগত একটি ফ্লাইটের মাধ্যমে আসা যাত্রীর কাছে থাকা কালো রংয়ের ছোট ১টি ব্যাগ থেকে মোট ৬২ টি স্বর্ণবার এবং ৯৮ গ্রাম স্বর্ণালংকার জব্দ করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম সারোয়ার উদ্দিন, তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলায়।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়ার পাশাপাশি ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হচ্ছে। এ বিষয়ে ফৌজদারী মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ