Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

বগুড়ায় পৌর নির্বাচনী মাঠে উত্তাপ !

স্বেচ্ছাসেবক লীগ নেতার হুমকি মূলক ভিডিও ভাইরাল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৪:১৫ পিএম

সারাদেশে ২য় ধাপে এবং বগুড়ায় প্রথম ধাপে গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত শেরপুর , সান্তাহার ও সারিযাকান্দিতে অনুষ্টিত ৩ টি পৌরসভায় মোটামুটি শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন ও ফলাফল ঘোষনা সম্পন্ন হলেও সারাদেশে তৃতীয় এবং বগুড়ায় ২য় ধাপের পৌর নির্বাচনী মাঠ ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে ।

বাড়ছে সংঘাত সংঘর্ষের আশংকা ।

বৃহষ্পতিবার রাতে বগুড়ার শিবগঞ্জ পৌরসভার বিএনপি প্রার্থী মতিয়ার রহমান মতিন দলের কার্যালয়ে একটি জরুরী সংবাদ সম্মেলন আহŸান করে তার বাড়িতে প্রতিপক্ষ আওয়ামীলীগ প্রার্থী ও বর্তমান মেয়র তৌহিদুর হামলার অভিযোগ করেন । তিনি বলেন , ৩০ জানুয়ারি ভোটের মাঠে যাতে তার কর্মি সমর্থকরা না থাকে সেজন্য তাদেও বাড়ি বাড়ি গিয়ে হুমকি ধামকি দেওয়া হচ্ছে । তিনি এজন্য পুলিশ প্রশাসন , নির্বাচন কমিশন ও মিডিয়ার সহযোগিতা চান ।
এদিকে এর আগে বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামীলীগ প্রার্থীকে জেতানোর জন্য আয়োজিত এক কর্মি সভায় জেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি ভিপি শাহীন তার বক্তব্যে ভোটের দিন যেন কোন বিএনপির ভোটার , কর্মি, সংগঠকরা ভোট কেন্দ্রে উপস্থিত না হতে পারে সেজন্যে কমান্ডো স্টাইলে এক একজন কমান্ডোরের নেতৃত্বে হামলা সহ যে কোন কিছু করার প্রস্তুতি নিতে বলেন । তার বক্তব্য সম্বলিত একটি ভিডিও ক্লিপ টিভি চ্যানেলে প্রচার ও সোশ্যাল মিডিয়ায় সেটা ভাইরাল হলে গাবতলী সহ বগুড়ার ৪টি পৌর নির্বাচনী এলাকায় উদ্বেগ আশংকা ও উত্তাপ ছড়িয়ে পড়েছে । তার বক্তব্যে বিব্রত হয়েছেন নিজ দলের সিনিয়র নেতারাও ।

পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে একজন সিনিয়র বিএনপি নেতা ইনকিলাবকে বলেন , বগুড়ায় ইতোপুর্বে অনুষ্ঠিত ৩টি পৌরসভার নির্বাচনী ফলাফলে ২টিতে আওয়ামীলীগের প্রার্থী পরাজিত হওয়ায় আওয়ামীলীগ বুঝে গেছে , সুষ্ঠু ভোট হলে ৩০ তারিখে অনুষ্ঠিতব্য বাকি ৪টির কোনটিতেই জিততে পারবেনা আওয়ামীলীগ । ফলে আওয়ামীলীগ পুর্বে পরিচিত পথে অর্থাৎ হয়রানী, ভীতি হামলা ও মামলার পুরণো পথেই তারা হাঁটতে চাইছে ।

উল্লেখ্য আগামী ৩০ জানুয়ারি বগুড়ার ৪টি পৌরসভা যথাক্রমে গাবতলী, শিবগঞ্জ,কাহালু ও নন্দিগ্রামে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে । ওই ৪টি পৌরসভার মধ্যে গাবতলী পৌরসভার বর্তমান মেয়র সাইফুল ইসলাম বিএনপির প্রার্থী হিসেবে গত নির্বাচনে বিজয়ী হন ।

শিবগঞ্জ ও কাহালু পৌরসভায় যথাক্রমে তৌহিদুর রহমান মানিক ও হেলালউদ্দিন কবিরাজ এবং নন্দিগ্রাম পৌরসভায় বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে কামরুল হাসান জুয়েল নির্বাচিত হন ।
এদিকে বগুড়া সদও পৌরসভায় নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছে ২৮ ফেব্রæয়ারি বলে নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভার নির্বাচন


আরও
আরও পড়ুন