Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

বোমা হামলার কঠোর জবাব দেয়া হবে : ইরাকের প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৫:২৭ পিএম

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রাজধানী বাগদাদে বৃহস্পতিবার যে ঘৃণ্য বোমা হামলা হয়েছে তার কঠোর এবং দাঁতভাঙা জবাব দেয়া হবে। গতকালের এই জোড়া বোমা হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছে এবং উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ হামলার দায়িত্ব স্বীকার করেছে। মুস্তাফা আল-কাজেমি বলেন, যারা ইরাকের নিরপরাধ জনগণের রক্ত ঝরিয়েছে তাদের বিরুদ্ধে আমাদের জবাব হবে অত্যন্ত কঠোর এবং তাদের জন্য বিপর্যয় বয়ে আনবে।

গতকাল বৃহস্পতিবারের বোমা হামলার পর হতাহতদের অ্যাম্বুলেন্সে করে সরিয়ে নেয়া হয়েছে।
ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তাইয়ারান স্কয়ারের ওই জোড়া বোমা হামলায় অন্তত ১১০ জন আহত হয়েছে। সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশ টুইটার বার্তায় হামলার দায়িত্ব স্বীকার করেছে। ২০১৪ সালে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ ইরাক এবং প্রতিবেশী সিরিয়ায় তাদের হত্যাযজ্ঞ শুরু করে। তাদের হামলায় হাজার হাজার মানুষ নিহত হয়েছেন। পরে ইরাকের সামরিক বাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ-আশ-শাবি ইরাকে উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে সফল অভিযান চালায় এবং সন্ত্রাসী মুক্ত হয় ইরাক।



 

Show all comments
  • Hasan ২২ জানুয়ারি, ২০২১, ৮:০৮ পিএম says : 0
    DAESH, in behind of them where the main initiator is Israel, then USA and perhaps the second devils is India
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ