Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

তিন দিনের প্রস্তুতি ম্যাচের অধিনায়ক সোহান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৬:৪৪ পিএম

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে চট্টগ্রামে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে সফরকারীরা। আগামী ২৯ থেকে ৩১ জানুয়ারি এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচটি মাঠে গড়াবে। এই ম্যাচের জন্য শুক্রবার কাজী নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল সাজাতে তরুণ ক্রিকেটারদেরই প্রাধান্য দিয়েছেন নির্বাচকরা। ঘোষিত দলে আছেন যুব বিশ্বকাপজয়ী দলের ৬ সদস্য। এরা হচ্ছেন- আকবর আলী, মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয়, শাহিন আলম, শরিফুল ইসলাম ও শাহদাত হোসেন দিপু। বাঁহাতি পেসার শাহিন যুব বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি। এছাড়া ৫ জন আছেন প্রাথমিক টেস্ট স্কোয়াডের সদস্য। এরা হচ্ছেন- কাজী নুরুল হাসান সোহান, সাইফ হাসান, সৈদয় খালেদ আহমেদ, ইয়াসির আলী রাব্বি, সাদমান ইসলাম।

তিনদিনের প্রস্তুতি ম্যাচ শেষে বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শুরু হবে ৩ ফেব্রুয়ারি। তার আগে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগামী ২৫ জানুয়ারি মুখোমুখি হবে দুই দল। সে জন্য শনিবার সকালেই চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ দল। ঢাকায় শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ১১ ফেব্রুয়ারি।

প্রস্তুতি ম্যাচের দল: কাজী নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, তৌহিদ হৃদয়, মাকিদুল ইসলাম মুগ্ধ, শাহিন আলম, রিশাদ হোসেন, সাইফ হাসান, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, শাহাদাত হোসেন দিপু, নাঈম শেখ, শরিফুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৩ ফেব্রুয়ারি, ২০২১
২২ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন