Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

পরশুরামের বিরোধপূর্ণ মুহুরী চর পরিদর্শন করলেন পররাষ্ট্রসচিব

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ৬:৪৯ পিএম

পরশুরামে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন পরশুরামের বিলোনিয়ার বিরোধপ‚র্ণ মুহুরী চর পরিদর্শন করেছেন। আগামী ২৯ জানুয়ারি বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের বৈঠকের কৌশলগত প্রস্তুতির অংশ হিসাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ফেনী, খাগড়াছড়ি ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্ত এলাকা পরিদর্শন করার কথা রয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সচিব হেলিকপ্টার যোগে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ মাঠে অবতরণ করলে পরশুরাম উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিজিবির সদস্যরা নাসিম কলেজ অধ্যক্ষ ও পরিচালনা কমিটির পক্ষ থেকে সচিবকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। এসময় সচিবের সফর সঙ্গী হিসাবে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহা পরিচালক (দক্ষিণ এশিয়া) সরোয়ার মাহমুদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের কার্যালয়ের পরিচালক আলিমুজ্জামান, সহকারী সচিব (দক্ষিণ এশিয়া) ইফতেখার রহমান। দুপুর দেড়টার দিকে তিনি পরশুরাম থেকে বিলোনিয়া সড়ক পথে যান সেখানে বিজিবির মজুমদার হাট ক্যাম্পে বিজিবির উচ্চ পর্যায়ের কর্মকর্তারা বিরোধপ‚র্ণ মুহুরী চরের বিষয় সচিবকে অবহিত করেন।

এরপর দুপুর ২টার দিকে সচিব তাঁর সফর সঙ্গী ও উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে বিরোধপ‚র্ণ ৯০ একর জমি সরজমিন পরিদর্শন করেন। পরে আড়াইটার দিকে তিনি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজে কলেজ কর্তৃপক্ষের আয়োজনে ভোজসভায় অংশ নেন। এর পর তিনি হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র ৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাছরিন আকতারসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেনী

১১ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ