Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

ম্যাথুজের ব্যাটে প্রথম দিনটা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসের ব্যাটিংটা ভুলে যেতে চাইবে শ্রীলঙ্কা। তেমনটা না হলে যে, হেরে যাওয়া টেস্টের ফলটা ভিন্ন কিছু হতো। তাই দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিকরা উপহার দিয়েছে লড়াকু ব্যাটিং। গতকাল গলে প্রথম দিন শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ২২৯ রান।
অবশ্য টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া লঙ্কানদের শুরুতে নড়বড়ে করে দিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। ৭ রানে একই ওভারে ফেরান কুশল পেরেরা ও ওশাডা ফার্নান্ডোকে। ওপেনার লাহিরু থিরিমান্নে সেই ধাক্কা সামাল দিলেও লাঞ্চের পর আবারও লঙ্কানদের ওপর আঘাত হানেন অ্যান্ডারসন। প্রায় সেট হয়ে যাওয়া থিরিমান্নেকে ফেরান ইংলিশ এই পেসার।
চাপে পড়ে যাওয়া সেই লঙ্কানদেরই উদ্ধার করেছেন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ। ফ্ল্যাট পিচে অধিনায়ক দিনেশ চান্ডিমালকে সঙ্গে নিয়ে গড়েছেন ১১৭ রানের জুটি। ম্যাথুজ পুরোপুরি টেস্ট মেজাজেই খেলেছেন। চান্ডিমালকে ৫২ রানে ফিরিয়ে এই জুটি ভেঙেছেন মার্ক উড। ২০১৫ সালের পর ঘরের মাঠে দেখা পেয়েছেন সেঞ্চুরির। ২২৮ বলে অপরাজিত আছেন ১০৭ রানে।
তার পরেও মাটি কামড়ে পরে খেলেছেন ম্যাথুজ। তার সঙ্গে জুটি গড়ার চেষ্টায় আছেন নিরোশান দিকবেলা। ব্যাট করছেন ১৯ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন