Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

প্রস্তুতি ম্যাচের দলে বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজ তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। আগামী ২৯ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচটি খেলবে ক্যারিবীয়রা। এ ম্যাচকে সামনে রেখে গতকাল ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কাজী নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ঘোষিত এই দলে রয়েছেন অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের ৬ ক্রিকেটার। এরা হচ্ছেন- আকবর আলী, মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয়, শাহিন আলম, শরিফুল ইসলাম ও শাহদাত হোসেন দিপু।
মূলত তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিয়েই এই দল সাজিয়েছেন নির্বাচকরা। এছাড়া ৫ জন আছেন প্রাথমিক টেস্ট স্কোয়াডের সদস্য। এরা হচ্ছেন- কাজী নুরুল হাসান সোহান, সাইফ হাসান, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী রাব্বি ও সাদমান ইসলাম।
তিনদিনের প্রস্তুতি ম্যাচ শেষে চট্টগ্রামেই ৩ ফেব্রæয়ারি শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে এখানে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৫ জানুয়ারি মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। তাই আজ সকালেই চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ দল। ঢাকায় শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ১১ ফেব্রæয়ারি।
প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ : কাজী নুরুল হাসান সোহান, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, তৌহিদ হৃদয়, মাকিদুল ইসলাম মুগ্ধ, শাহিন আলম, রিশাদ হোসেন, সাইফ হাসান, সাদমান ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, শাহাদাত হোসেন দিপু, নাঈম শেখ, শরিফুল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন