Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

নিউজিল্যান্ড সফরে নেই সাকিব!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের বিরতি শেষে মাঠে ফিরে ব্যস্ত সময় কাটাবে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে ১৫ দিনের মতো বিশ্রাম পাবেন ক্রিকেটাররা। মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। কিউইদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন তামিম-মুশফিকরা। এই সফরে সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে হতে পারে বাংলাদেশকে।
তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফরে নাও যেতে পারেন সাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা বিষয়টি জানিয়েছেন। নিউজিল্যান্ড সফরে না যাওয়ার বিষয়টি ইতোমধ্যে মৌখিকভাবে বিসিবিকে জানিয়েছেন সাকিব। মার্চের শুরুর দিকে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ। ১৩ মার্চ ডানেডিনে কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে তামিম ইকবালের দল। পরের ওয়ানডে ম্যাচটি ১৭ মার্চ দুঃস্বপ্নের সেই ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি ২০ মার্চ ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে।
এর তিন দিন পর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২৩ মার্চ নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টি ২৬ মার্চ অকল্যান্ডে অনুষ্ঠিত হবে, শেষ ম্যাচটি ২৮ মার্চ হ্যামিল্টনে। সফরে সবগুলো ম্যাচই দলের সেরা ক্রিকেটারকে ছাড়া খেলতে হতে পারে বাংলাদেশকে।
যদিও নিউজিল্যান্ড সফরে সাকিবের যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, এ বিষয়ে সাকিব এখনও লিখিত কোনো আবেদন করেননি, ‘এ বিষয়ে সাকিবের কাছ থেকে আমরা এখনও আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। সে ছুটির জন্য আবেদন করলে আমরা বিষয়টি নিয়ে ভেবে দেখব। তবে তার না থাকার বিষয়ে ওই সময়ের আগে কিছুই বলতে পারছি না আমরা।’
এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত নভেম্বরে ঘরোয়া ক্রিকেট দিয়ে মাঠে ফেরেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে ফেরেন আন্তর্জাতিক ক্রিকেটে। জুয়াড়ির কাছ থেকে তিনবার প্রস্তাব পেয়েও আইসিসি বা বিসিবিকে কিছু না জানানোয় ২০১৯ সালের ২৮ অক্টোবর সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব।



 

Show all comments
  • Nirob Hasan Razib ২৩ জানুয়ারি, ২০২১, ১:১৯ এএম says : 0
    সব যায়গায় সাকিবের থাকার দরকার-ও নাই
    Total Reply(0) Reply
  • হিমেল ২৩ জানুয়ারি, ২০২১, ১:২০ এএম says : 0
    সাকিবের বিকল্প তৈরি হওয়া দরকার আছে।
    Total Reply(0) Reply
  • Rayhan ২৪ জানুয়ারি, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    নিউজিল্যান্ডেে ভয় পাই সাকিব প্রতি সিরিজের সে নানান বাইনা ধরে......?
    Total Reply(0) Reply
  • Rayhan ২৪ জানুয়ারি, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    নিউজিল্যান্ডেে ভয় পাই সাকিব প্রতি সিরিজের সে নানান বাইনা ধরে......?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন