Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিয়ে দিলেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজে অবস্থিত ওভাল অফিস থেকে ব্রিটিশ রাষ্ট্রনায়ক উইনস্টন চার্চিলের আবক্ষ মূর্তিটি সরিয়ে সেখানে ইউনিয়ন নেতা সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি রাখা হয়েছে। ওভাল অফিসে বসে প্রথম দিনেই দিনেই ওই মূর্তিটি সরানোর নির্দেশ দেন বাইডেন।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চার্চিলের মূর্তিটি ওভাল অফিসে বসিয়েছিলেন। এখন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্দেশে তা সরানো হলো। এর আগে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মার্টিন লুথার কিং জুনিয়রের আবক্ষ মূর্তিটি ওভাল অফিসে বসিয়েছিলেন সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি সরিয়ে। ডোনাল্ড ট্রাম্প ফের সিজার শ্যাভেজের আবক্ষ মূর্তিটি সরিয়ে বসিয়েছিলেন উইনস্টন চার্চিলের আবক্ষ মূর্তিটি। চার্চিলের এ আবক্ষ মূর্তিটি প্রথম ওভাল অফিসে ব্রিটেনের কাছ থেকে উপহার পান সাবেক প্রেসিডেন্ট জর্জ ডবিøউ বুশ।
বারাক ওবামা প্রেসিডেন্ট হয়ে আসলে এটি ব্রিটেন দূতাবাসে ফেরত দেয়া হয়। প্রেসিডেন্ট ট্রাম্প ফের চার্চিলের আরেকটি আবক্ষ মূর্তি নিয়ে আসেন। এটি ১৯৬০ সাল থেকে ওভাল অফিসেই ছিল। প্রেসিডেন্ট বাইডেন শ্যাভেজের আবক্ষ মূর্তিটির পাশেই তার পরিবারের বেশ কয়েকটি ছবিও রেখেছেন। উল্লেখ্য, ১৯৯৩ সালে মার্কিন শ্রমিক নেতা শ্যাভেজ মারা যান। ১৯৬২ সালে তিনি যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ফার্ম ওয়ার্কার্স এ্যাসোসিয়েশন গঠন করেছিলেন। সূত্র : ডেইলি মেইল।



 

Show all comments
  • Mohammad Hanif ২৩ জানুয়ারি, ২০২১, ১:১২ এএম says : 0
    বাইডেন এখন পর্যন্ত ভালো কাজ করে যাচ্ছেন, সামনে দেখা যাক কি করেন।
    Total Reply(0) Reply
  • নাসিম ২৩ জানুয়ারি, ২০২১, ১:১৩ এএম says : 0
    তা আরকি...মূর্তি সরিয়ে মূর্তি বসানো হয়েছে।
    Total Reply(0) Reply
  • গাজী ওসমান ২৩ জানুয়ারি, ২০২১, ১:১৪ এএম says : 0
    বাইডেন মুসলিমদের জন্য কতটা ভালো হবে জানি না। তবে ট্রাম্প পাগলকে আর দেখতে হবে না।
    Total Reply(0) Reply
  • রাজি হোসেন ২৩ জানুয়ারি, ২০২১, ১:১৪ এএম says : 0
    ভালো খবর...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাইডেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ