Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

উখিয়ার ক্বেরাত মাহফিলে কুরআন প্রেমীদের ঢল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৯:৪০ এএম

জাতীয় ক্বেরাত সম্মেলন সংস্থা উখিয়া উপজেলা শাখার ৩য় ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২২ জানুয়ারী শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত এই সম্মেলন চলে।

এই সম্মেলনে কুরআন প্রেমিক হাজারো ধর্মপ্রাণ মানুষের সমাগম ঘটে। দেশী-বিদেশী ক্বারীদের সুরের মূর্চনায় মাতিয়ে তুলেন পুরো ষ্টেশন। ক্বেরাত সম্মেলন উখিয়া উপজেলার প্রান্তিক জনপদের সর্বমহলে ব্যাপক সাড়া জাগিয়েছে।

২২জানুয়ারী (শুক্রবার) উখিয়া উপজেলার কোটবাজার দক্ষিণ স্টেশনে অনুষ্ঠিত ক্বেরাত সম্মেলনে সভাপতিত্ব করেন, রাজাপালং এম ইউ ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এ.কে.এম আবুল হাসান শাহরিয়ারের আলী।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর কবির চৌধুরী চেয়ারম্যান, রাজাপালং ইউনিয়ন পরিষদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্জুর মোরশেদ।
বাদে আসর থেকে ক্বেরাত সম্মেলনের কার্যক্রম শুরু হলেও মাগরিবের পর দেশীয় ক্বারীরা তিলাওয়াত করেন। রাত সাড়ে ৮ টার পর থেকে মঞ্চে আসেন আন্তর্জাতিক ক্বারীগণ।

তেলাওয়াতের মূর্ছনায় মাতিয়ে তোলেন বিশ্বের শ্রেষ্ঠ ক্বারীদের অন্যতম, আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা(ইক্বরা)’র সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।
বিশ্বজয়ী হাফেজ ক্বারী মোঃ যাকারিয়া ও হাফেজ ক্বারী আব্দুল্লাহ আল মামুন, ক্বারী আশিক মুস্তাভী, ঢাকা।
বিদেশি ক্বারীদের মধ্যে তেলাওয়াত করেন, ক্বারী মানজুর আহমাদ ভারত, ক্বারী মোঃ ইউসুফ জামিল শ্রীলঙ্কা।
শিশু ক্বারীদের মধ্যে তেলাওয়াতের ঝড় তুলেন, কক্সবাজারের ক্বারী আবু হুজাইফা মুহাম্মদ লাবিদ, ক্বারী তাসনিমুল হাসান জুনায়েদ, ক্বারী মুশফিকুর রহিম।

এতে ইসলামিক সংগীত পরিবেশন করেন, শিল্পী মশিউর রহমান। কবি রিয়াদ হায়দার, শিল্পী আনোয়ার হোসাইন আজাদ কক্সবাজার, শিল্পী রিদোয়ানুল করিম উখিয়া, শিল্পী তারেকুর রহমান উখিয়া।

ক্বেরাত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ শাহ আলম, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল হক,সিনিয়র আরবি প্রভাষক মাওলানা আবুল ফজল, কোটবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা রহমত উল্লাহ, উখিয়া প্রেসক্লাব সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

ক্বেরাত সম্মেলন সফল করায় শুকরিয়া জ্ঞাপন করেন, আয়োজক কমিটির উপদেষ্টা নুরুল হুদা, সভাপতি মোঃ সেলিম কাইসার, মাহমুদুল করিম, উপস্থাপক ও সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক মাওলানা আব্দুল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ