Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওবায়দুল কাদের রাজাকার পরিবারের সদস্য : একরামুল করিম চৌধুরী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:২২ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে রাজকার পরিবারের সদস্য বললেন, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। ওবায়দুল কাদের নোয়াখালী -৫ আসনের সংসদ সদস্য।

এনিয়ে ফের উত্তপ্ত হয়ে উঠেছে নোয়াখালীর রাজনীতি। সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যমে মুক্তিযুদ্ধের সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন। এ নিয়ে সেতুমন্ত্রীর ভাই বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র আব্দুল কাদের মির্জার সমর্থকরা নোয়াখালীতে বিক্ষোভ-সমাবেশ করছে। সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে অনশন শুরু করেছেন মেয়র।

বৃহস্পতিবার দিবাগত রাতে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওবার্তা দেন। সেখানে তিনি ওবায়দুল কাদেরের পরিবারকে ‘রাজাকারের পরিবার’ বলে উল্লেখ করেন।

এই ভিডিওটি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। যদিও কিছুক্ষণ পরেই সেই ভিডিও মুছে ফেলে পুনরায় নতুন ভিডিও বার্তা দেন একরামুল করিম চৌধুরী। তাতে তিনি বলেন, ‘ওবায়দুল কাদের ছিলেন বীর মুক্তিযোদ্ধা। আর মির্জা কাদেরদের পরিবার হলো মুক্তিযুদ্ধবিরোধী পরিবার। গত ১৮ বছরের কষ্টের সাধনায় আমি আওয়ামী লীগকে এই পর্যায়ে আনছি নোয়াখালী। সেই আওয়ামী লীগের সেক্রেটারি হিসেবে উনি আমার গালে জুতা মেরেছেন।’

একরামুল করিমের এসব ভিডিও বার্তার প্রতিবাদে নোয়াখালী পৌর এলাকার রূপালী চত্বরে শুক্রবার সকাল থেকেই শুরু হয় বিক্ষোভ। শহরের বিভিন্ন এলাকা ঘুরে রূপালী চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে রূপ নেয়। এ সময় বক্তব্য দেন ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জাসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সদ্যঘোষিত জেলা আওয়ামী লীগ কমিটি বাতিল ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায় প্রতিবাদকারীরা।


বসুরহাট পৌরসভার মেয়র বলেন, ‘আমরা লাগাতার অবস্থান ধর্মঘট পালন করব। আমার বোনেরা, আপনারা দিনের বেলায় এসে সংহতি প্রকাশ করবেন। রাতে আপনারা আসবেন না। আর ভাইদের প্রতি অনুরোধ, যখন যারা পারেন সময় দিবেন।‘ ‘আমি কিন্তু লাগাতার থাকব”, যোগ করেন সেতুমন্ত্রী ভাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ