Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

এপ্রিলে মুক্তি পাচ্ছে না ‘নো টাইম টুই ডাই’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ২:২৪ পিএম
করোনা ভাইরাসের ক্ষতি পুষিয়ে নিতে জেমস বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’ মুক্তির তারিখ এপ্রিল থেকে পিছিয়ে নেওয়া হলো আগামী অক্টোবর মাসে। বৃহস্পতিবার ছবি প্রযোজনা সংস্থাটি এ ঘোষণা দেয়। জেমস বন্ড অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নতুন মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। সেই সূত্র ধরে হলিউডকেন্দ্রিক গণমাধ্যমগুলো প্রতিবেদন করেছে।
 
‘নো টাইম টুই ডাই’ নিয়ে আলোচনা শুরু হয় বন্ড চরিত্রাভিনেতা ড্যানিয়েল ক্রেগের অভিনয় নিয়ে। তিনি জানান, এটি হতে যাচ্ছে তাঁর অভিনীত ‘বন্ড’ হিসেবে শেষ ছবি। এই ঘোষণার পরে ছবির মুক্তি নিয়ে শুরু হয় আলোচনা। একের পর এক মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ায় বিরক্ত হয়ে পড়েন ভক্তরাও। 
 
ছবিটির মুক্তির তারিখ এতবার পেছানো হয়েছে যে ভক্তরা এই নতুন তারিখ নিয়েও সন্দিহান হয়ে পড়েছেন। প্রথমবার ঘোষণা হয়েছিল ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের এপ্রিল মাসে। এরপর করোনার প্রকোপে সেটি পিছিয়ে যায়। নতুন মুক্তির তারিখ নির্ধারণ করা হয় একই বছরের নভেম্বর মাসে। সেটিও পরিবর্তন করে ফের মুক্তির তারিখ রাখা হয় ২০২১ সালের ২ এপ্রিল। কিন্তু ইউরোপ ও আমেরিকাজুড়ে করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় আবারও নতুন মুক্তির দিন ঠিক করা হলো ৮ অক্টোবর।
 
আমেরিকার বেশির ভাগ সিনেমা হলই এখন বন্ধ। এত বড় বাজেট ও বড় ক্যানভাসের সিনেমা কম সিনেমা হলে মুক্তি পেলে লোকসানের আশঙ্কা করছেন প্রযোজকেরা। তাই ‘নো টাইম টু ডাই’ মুক্তির তারিখ পিছিয়ে নেওয়া হলো।
 
বিশ্বের অন্যতম লাভজনক ছবিগুলো মধ্যে রয়েছে বন্ড সিরিজ। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্পেক্টার’ বিশ্বব্যাপি ৮৮ কোটি মার্কিন ডলারের ব্যবসা করে। অন্যদিকে ২০১২ সালের ‘স্কাইফল’ সারাবিশ্বে প্রায় শত কোটি মার্কিন ডলারে বেশি ব্যবসা করেছিল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এপ্রিলে মুক্তি পাচ্ছে না ‘নো টাইম টুই ডাই’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ