Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে যাতায়াত রাস্তায় রেড়া দেয়ায় শিক্ষানবীশ আইনজীবীর পরিবার ৬ দিন থেকে অবরুদ্ধ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৩:২৫ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে যাতায়াত রাস্তায় বেড়া দিয়ে শিক্ষানবীশ আইনজীবীর পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে প্রতিপক্ষ। এ ঘটনাটি উপজেলার তারাপুর ইউনিয়নের ভাটি তারাপুর গ্রামে ঘটেছে। অবরুদ্ধ পরিবারটি দারুণ বেকায়দায় পড়েছে।

ঘটনাস্থল সূত্রে জানা যায়, উপজেলার ভাটি তারাপুর গ্রামের মৃত তছলিম উদ্দিনের ছেলে গাইবান্ধা আদালতের শিক্ষানবীশ আইনজীবী ও উপজেলা মানবাধিকার কমিটির আইন বিষয়ক সম্পাদক তাজরুল ইসলামসহ তার ভাইয়েরা পৈতৃক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকে ভোগ-দখল করে আসা জমি গত ১৮ জানুয়ারি জবর-দখল করে নেয় তার প্রতিপক্ষ একই গ্রামের মৃত ওমর আলীর ছেলে আনোয়ার হোসেনগং। এসময় তাজরুল ইসলামসহ তার পরিবারের সদস্যরা বাধা প্রদান করলে প্রতিপক্ষের মারপিটে তাজরুল ইসলাম, তার ভাই সুলতান, সুরুজ, মা সোনাভান, স্ত্রী লাইজু আক্তার ও বোন নুরনাহার আহত হয়। এদের মধ্যে সুরুজ নার্সিং কলেজের ছাত্র। এলাকাবাসি আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাজরুল, সুলতান ও সুরুজকে ভর্তি করে দেয় এবং অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নেয়। এ সুযোগে প্রতিপক্ষ জমি জবর-দখলের পাশাপাশি তাজরুলদের বাড়ির দুই পার্শ্বের রাস্তায় টিনের বেড়া দিয়ে যাতায়াত বন্ধ করে দেয়। এতে ৬ দিন থেকে পরিবারটি অবরুদ্ধ হয়ে সীমাহীন দুর্ভোগে পড়েছে। জমি জবর-দখল ও মারপিটের ঘটনায় তাজরুল বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, জমি জবর-দখলের মারামারির ঘটনায় মামলা হয়েছে। রাস্তায় বেড়া দিয়ে যাতায়াত পথ বন্ধ করার ঘটনায় কোন অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাতায়াত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ