Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

হোয়াইটওয়াশ মিশনে চট্টগ্রামে টাইগাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৩:৪০ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হওয়া সিরিজের প্রথম দুই ম্যাচে সহজ জয়ই পেয়েছে টাইগাররা। এবার হোয়াইটওয়াশ মিশনে রাজধানী ঢাকা ছেড়ে চট্টগ্রামে পৌঁছেছে তামিম বাহিনী।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুর গড়াতেই বন্দর নগরীতে চলে গেছে টাইগাররা। বেলা পৌনে একটায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে নেমেছেন টাইগাররা।

শুধু স্বাগতিক বাংলাদেশই নয়, শনিবার বেলা ১২টার ফ্লাইটে একসঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে দুপুর পৌনে ১টায় বন্দর নগরীতে গিয়ে পৌঁছেছে জেসন মোহাম্মদের ওয়েস্ট ইন্ডিজও।

গত ২০ জানুয়ারি (বুধবার) প্রথম ম্যাচে ৬ উইকেটে জয়ের পর শুক্রবার (২২ জানুয়ারি) শেরে বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে তামিম ইকবালের দল। আগামী ২৫ জানুয়ারি (সোমবার) চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে।

তবে তামিমের দল এরই মধ্যে সিরিজ নিশ্চিত করে ফেলায় এখন শেষ ম্যাচটি অনেকটাই গুরুত্বহীন হয়ে পড়েছে। সেটা এখন শুধুই আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে। এখন স্বাগতিকদের সামনে রয়েছে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার সুবর্ণ সুযোগ।

উল্লেখ্য, ২০১৮ সালের ডিসেম্বরে দুই দলের শেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। সেবার প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় খেলায় হেরেছিল মাশরাফি বিন মর্তুজার দল। তাই সিরিজ জিততে অপেক্ষায় থাকতে হয় শেষ ম্যাচ পর্যন্ত। তারপর তৃতীয় ম্যাচে গিয়ে জয় ধরা দেয়।

এবার অবশ্য চিত্র ভিন্ন। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ বিজয়ের উৎসব রাজধানীতেই করে ফেলেছে টাইগাররা। সোমবারের ম্যাচটি জিতলে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার পাশাপাশি পূর্ণ ৩০ পয়েন্ট নিয়েই ওয়ানডে সুপার লিগের প্রথম সিরিজ শেষ হবে বাংলাদেশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাইগার

৯ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ