Inqilab Logo

ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২ হিজরী

আবারও স্থগিত এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৫২ পিএম

এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির পুরুষ বিভাগের খেলা আবারও স্থগিত করেছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। গত বছরের ১৭ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এই টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে চলতি বছরের ১১ থেকে ১৯ মার্চ পর্যন্ত টুর্নামেন্টের নতুন সূচি দিয়েছিল এএইচএফ। কিন্তু এই সূচিও ঠিক থাকছে না। করোনার প্রকোপ না কমায় এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির ষষ্ঠ আসর স্থগিত করা হয়েছে।

ঢাকায় পুরুষদের মতো কোরিয়াতে বসার কথা ছিল টুর্নামেন্টের নারীদের আসর। সেটাও স্থগিত করা হয়েছে। পুরুষ বিভাগের খেলায় আয়োজক বাংলাদেশ ছাড়াও এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত, পাকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া ও জাপানের অংশগ্রহণের কথা।

পুরুষ ও নারীদের এই টুর্নামেন্ট ফের স্থগিত প্রসঙ্গে এএইচএফ শনিবার বিবৃতিতে বলেছে, ‘শুরুতে ইভেন্ট দু’টি আয়োজনের জন্য বাংলাদেশ হকি ফেডারেশন ও কোরিয়ান হকি অ্যাসোসিয়েশনকে তাদের সর্বাত্মক প্রচেষ্টার প্রশংসা জানাই। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্যি, মহামারি পরিস্থিতিতে সেটা আর হচ্ছে না। সিদ্ধান্তটা মোটেও সহজ ছিল না। কিন্তু সব কিছুই করা হয়েছে আয়োজক ও অংশগ্রহণকারী দেশগুলোর সঙ্গে আলোচনা করে। মূলত অ্যাথলেটদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টিই এ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে।’ বিবৃতিতে আরও জানানো হয়েছে, আগামী অক্টোবরে ইভেন্টটির সম্ভাব্য তারিখ ঘোষণা করা হতে পারে।

এ ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ শনিবার বলেন, ‘ইভেন্ট স্থগিত হওয়ার বিষয়টি আমাদের এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে আমরা বাংলাদেশের করোনা পরিস্থিতি সম্পর্কে এএইচএফ’কে জানিয়েছি।’

তিনি যোগ করেন,‘ এএইচএফ এর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে স্থগিতের ঘোষণা পেলে জাতীয় হকি দলের চলমান ক্যাম্পটি স্থগিত করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন