Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লালপুরে মাইকিং করে মাছের দোকানে হালখাতা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৬:৪১ পিএম

মাছের দোকানে বাঁকি টাকা তুলতে মাইকিং করে এক ব্যতিক্রমী হালখাতার আয়োজন করেছে পাঁচি বেগম (৪৫) নামের এক মাছ বিক্রেতা। তবে সে পাঁচি বুবু নামেই এলাকায় পরিচিত। শনিবার (২৩ জানুয়ারি) ব্যতিক্রমী এই হালখাতার আয়োজন করা হয়েছে নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া বাজারে।

সকাল থেকে পাঁচি বুবু নামের এই মাছ বিক্রেতা তার দোকানের বাঁকি টাকা তুলতে ওয়ালিয়া গ্রামে মাইকিং করে। মাইকে বলা হয়,‘সু-খবর,সু-খবর। পাঁচি বুবুর মাছের দোকানে হালখাতা। যে সকল ভাইয়েরা পাঁচি বুবুর দোকানে বাঁকিতে মাছ খেয়েছেন তাদের হালখাতা করার জন্য বলা হলো।’

শনিবার বেলা সাড়ে ৩ টার দিকে ওয়ালিয়া মাছ বাজারে গিয়ে দেখা যায় মাছ ব্যবসায়ী পাঁচি বেগম তার দোকানে রঙ্গিন চাঁদোয়া ও লাল-নীল আলোক সজ্জা দিয়ে প্যান্ডেল সাজিয়েছেন। যারা তার দোকানে হালখাতা করছেন তাদের তিনি মিষ্টি মুখ করাচ্ছেন।

ব্যতিক্রমী এই হালখাতা সম্পর্কে জানতে চাইলে পাঁচি বুবু নামে পরিচিত এই মাছ ব্যবসায়ী জানান,‘তিনি গরীব একজন মাছ ব্যবসায়ী। জীবিকার তাগিদে তিনি এই মাছের ব্যবসা করেন। তার দোকান থেকে অনেকে মাছ বাঁকিতে কিনেছেন। তার দোকানে এখন মোট বাঁ ৫০ হাজার টাকা। কিন্তু বাঁকি টাকা চাইলে খরিদ্দাররা তারা আর টাকা দিতে চায়না। অনেক কে হালখাতার কার্ড দিলে তার বলে তাদের মনে নেই। তাই তিনি এই বাঁকি টাকা তুলতে মাইকিং করে সকলকে জানাচ্ছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ