Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

দেশের রাজনীতিতে জাতীয় পার্টি সবসময় উল্লেখযোগ্য ভূমিকা পালন করে এসেছে

ছাগলনাইয়ায় মতবিনিময় সভায় মাসুদ উদ্দিন চৌধুরী এমপি

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৬:৫৪ পিএম

বাংলাদেশের রাজনীতিতে জাতীয় পার্টি সবসময়ই উল্লেখযোগ্য ভূমিকা পালন করে এসেছে উল্লেখ করে জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসেডিয়াম সদস্য ও ফেনী ৩ আসনের সাংসদ লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী বলেছেন, দেশের এমন কোনো নির্বাচন যায়নি যেখানে জাতীয় পার্টি গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেনি। সারাদেশে জাতীয় পার্টির একটি ঐক্যবদ্ধ শক্তি রয়েছে আর সেই শক্তিকে অন্য যেকোনো বড় রাজনৈতিক দল কাজে লাগিয়ে তাদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে চায় বলে মন্তব্য করেন তিনি।

শনিবার বিকেলে ফেনীর ছাগলনাইয়া উপজেলা জাতীয় পার্টি আয়োজিত এক মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাসুদ উদ্দিন চৌধুরী বলেন, ১৯৯৬ সালের নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ জেলে থাকাকালীন যদি সমর্থন না করতো আওয়ামীলীগ সরকার গঠন করতে পারতো না। অনুরূপ ভাবে ২০০৮ এবং ১৪ এর নির্বাচনেও যদি জাতীয় পার্টির সমর্থন না থাকতো তাই হতো, বরং নির্বাচন প্রশ্নবিদ্ধ হতো এবং আন্তর্জাতিক পরিমন্ডলে এই নির্বাচনের গ্রহণযোগ্যতা থাকতো না। ফেনীতে একসময় জাতীয় পার্টি অত্যন্ত শক্তিশালী থাকলেও বর্তমানে নেতৃত্বের অভাবে সংগঠন দুর্বল হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ছাগলনাইয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও পৌর জাতীয় পার্টির সভাপতি ডা: সাখাওয়াত হোসেন পাটোয়ারীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ। বক্তব্যে রাখেন, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আতাউল্লাহ আরিফ, উপজেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক আলাউদ্দিন মজুমদার লিটন, পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আজিজুল হক মজুমদার খোকা প্রমুখ। উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক আবদুল ওয়াদুদ, আবু সুফিয়ান, সদস্য নুর নবী খোন্দকার, পরশুরাম উপজেলা সভাপতি রফিকুল ইসলাম মজুমদার, জেলা জাতীয় যুব সংহতির সভাপতি রেজাউল গণি পলাশ, সাধারণ সম্পাদক আবুল মনছুর নয়ন, জাতীয় মহিলা পার্টির ফেনী জেলা সাধারণ সম্পাদিকা ফারহানা আইরিন, উপজেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফয়েজ আহাম্মদ মিয়াজী ছুট্টু, উপজেলা যুব সংহতির সভাপতি মোক্তার হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফজলুল হক মিন্টু, রায়হান পাটোয়ারী, জাতীয় পার্টি নেতা আবু তাহের বাবুল, রেজাউল হক সুমন, সেলিম মিয়াজী, সুমন ওসমান, জিল্লুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেনী

১১ ডিসেম্বর, ২০২০
২ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ