Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

রুটের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৭:১৩ পিএম

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে দুই ওপেনারের দ্রুত বিদায়ে বেশ চাপে পড়ে সফররত ইংল্যান্ড। শেষ বিকেলে অধিনায়ক জো রুট এবং জনি বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটে ২ উইকেটের বিনিময়ে ৯৮ রানে দিনশেষ করে ইংল্যান্ড। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩৮১ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ফলে এখনো ২৮৩ রানে পিছিয়ে রয়েছে রুট বাহিনী।

প্রথমে ব্যাট করতে নেমে ১৪ বলে কোনো রান না করেই সাজঘরে ফেরেন ইংলিশ ওপেনার ডোম শিবলে। ব্যক্তিগত ৫ রান করে আউট হন আরেক ওপেনার জ্যাক ক্রাউলি। দুজনকে প্যাভিলিয়নে পাঠান লঙ্কান স্পিনার এম্বুলদেনিয়া। তৃতীয় উইকেট পার্টনারশিপে রুট-বেয়ারস্টো মিলে অবিচ্ছিন্ন ৯৩ রানের জুটি করেন।
এরপর দ্বিতীয় দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত লঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুস ও নিরোশান দিকবেলা। এদিন ব্যাট করতে নেমেই নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাথুস। সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১১০ রানে। আর দিকবেলা ফেরেন ৯২ রানে। এরপর লঙ্কানদের ইনিংসে দিলরুয়ান পেরেরার ৬৭ রান ছাড়া বলার মতো ভালো স্কোর করতে পারেননি কেউই।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬টি উইকেট নেন জেমস এন্ডারসন। এছাড়া ৩টি উইকেট নিয়েছেন মার্ক উড। আর স্যাম কারেন পেয়েছেন ১টি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১
২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন