Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ সফরে না এসে টি-টেন ক্রিকেটের জন্য প্রস্তুত পোলার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৭:২৩ পিএম

বাংলাদেশ সফরে না এলেও টি-টেন ক্রিকেট খেলার জন্য প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। এ মাসের শেষের দিকে সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে শুরু হচ্ছে টি-টেন টুর্নামেন্ট। পোলার্ডসহ আরও অনেক তারকা ক্রিকেটার আসন্ন আসরে খেলবেন।

টি-টেন ক্রিকেটকে উত্তেজনাপূর্ণ ও রোমাঞ্চকর বলে মন্তব্য করেন পোলার্ড। এই ফরম্যাটটি তার ক্রিকেটের স্টাইলের সাথে পুরোপুরিভাবে মানানসই বলে জানান তিনি। অথচ পোলার্ড যখন টি-টেন লিগ নিয়ে ভাবছেন তখন তার দল ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে হোয়াইটওয়াশের মুখে দ্বারপ্রান্তে। প্রথম দু’ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ।

করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশ সফরে আসেননি পোলার্ড। পোলার্ডসহ মোট ১২ জন খেলোয়াড় বাংলাদেশ সফর থেকে সড়ে দাঁড়ান। তবে জাতীয় দল থেকে দূরে থাকলেও, ক্রিকেট থেকে দূরে নন পোলার্ড।

আবু ধাবিতে টি-টেন ক্রিকেট খেলার জন্য নিজেকে প্রস্তুত করছেন পোলার্ড। টি-টেন ক্রিকেটে ডেকান গ্লাডিয়েটর্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন পোলার্ড।

টি-টেন লিগকে উত্তেজনাপূর্ণ ও রোমাঞ্চকর বলছেন পোলার্ড, ‘সীমাহীন উত্তেজনা ও রোমাঞ্চ রয়েছে এই টি-টেন ক্রিকেটে। আমি যে ধরণের ক্রিকেটে খেলে বড় হয়েছি, তার সাথে এই ফরম্যাটের খুব বেশি পার্থক্য নই। এই ফরম্যাটে বলকে শুধুমাত্র সীমানা ছাড়া করার বিষয় নয়, এটি হলো- পায়ের অবস্থান, পরিকল্পনাকে দ্রুত কাজে লাগানো। সত্যি বলতে এটি আমার সাথে মানায়। আমার অভিজ্ঞতাই প্রতিপক্ষকে বুঝতে-পড়তে আমাকে সাহায্য করবে।’

এই আসরে পোলার্ডের দলে আছেন- সুনীল নারাইন-ইমরান তাহির-কলিন ইনগ্রামের মত তারকারা। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের বেশ কিছু তরুণ খেলোয়াড়ও আছেন। তাই আসন্ন টুর্নামেন্টে নারাইন-তাহিরদের সাথে খেলতে মুখিয়ে আছেন পোলার্ড।

টি-টুয়েন্টি ক্রিকেটে ১০হাজারের বেশি রান করা পোলার্ড, টি-টেন ক্রিকেটেও ভালো করার ব্যাপারে আশাবাদি।

আবুধাবিতে আগামী ২৮ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে টি-টেন লিগের নতুন সংস্করন। আগামী ৬ ফেব্রুয়ারি এই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৪ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ