Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

আসছে নতুন ধারাবাহিক ‘এনালগ লাইফ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ৭:৫২ পিএম
হঠাৎ কোনো একদিন যদি বিশ্বজুড়ে ইন্টারনেট বন্ধ হয়ে যায়, তাহলে কী হতে পারে? এমন ভাবনা নিয়ে একটি ধারাবাহিক নাটক রচনা করেছেন তানভীর হোসেন প্রবাল ও শারমীন হায়াত দীপা। নাটকের নাম দিয়েছেন ‘এনালগ লাইফ’। নাটকটি নির্মাণ করছেন তানভীর হাসান প্রবাল নিজেই।
 
নাটকে সাব্বির, রিমি, মিলা ছাড়া আরো অভিনয় করেছেন সমু চৌধুরী, উর্মিলা, শতাব্দী ওয়াদুদসহ আরো অনেকে। নাটকটিতে ডিওপি হিসেবে কাজ করছেন ক্যামেরাম্যান ও নাট্য নির্দেশক নিয়াজ মাহবুব। তানভীর হোসেন প্রবাল জানান, আপাতত ১৫ পর্ব পর্যন্ত ধারাবাহিক নাটকটি নির্মিত হচ্ছে।
 
রাজধানীর বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্য ধারণের কাজ চলছে। চলতি সপ্তাহে নাটকটির দৃশ্যধারণে অংশ নিয়েছেন সাব্বির আহমেদ, রিমি করিম, সানজিদা মিলা।
 
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সাব্বির বলেন, ‘তানভীর হোসেন প্রবাল ভাইয়ের নির্দেশনায় কাজ করাটা ভীষণ উপভোগ করেছি।’ 
 
রিমি করিম বলেন, ‘আমার কাছে গল্পটা এক কথায় অসাধারণ লেগেছে, যে কারণে কাজটা উপভোগ করছি। আমি আশাবাদী ধারাবাহিকটি নিয়ে।’ 
 
নির্মাতা প্রবালের ভাষ্যমতে, আমাদের চলমান জীবন এমন হয়ে গেছে যে আমরা কয়েকজন হয়তো কোথাও নিমন্ত্রিত হয়ে গেছি কিংবা পরিচিত কয়েকজন পাশাপাশি বসে আছি, কিন্তু আমরা গল্প না করে সবাই যার যার মোবাইল নিয়ে ব্যস্ত থাকি। তো হঠাৎ যদি ইন্টারনেট বন্ধ হয়ে যায় কেমন হতে পারে আমাদের জীবন, সেই ভাবনা থেকেই এ নাটকের গল্প। আমরা সায়েন্স ফিকশন গল্পের কথা জানি। কিন্তু ‘এনালগ লাইফ’ ধারাবাহিকটি লাইফ ফিকশনের গল্প নিয়ে নির্মিত হচ্ছে।
 
নাটকটি কোন চ্যানেলে প্রচারিত হবে তা এখনো নির্ধারিত হয়নি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধারাবাহিক নাটক

২৬ সেপ্টেম্বর, ২০১৬
২৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন