Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহের মাইজবাড়ি এলাকায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুর রাজ্জাককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সে সদর উপজেলার মাইজবাড়ি পাঁচমাইল গ্রামের ছমু মিয়ার ছেলে।
আজ রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক এ রায় ঘোষণা করেন।
রায়ের বিবরণে জানা যায়, ২২ বছর আগে সদর উপজেলার মাইজবাড়ি পাঁচমাইল গ্রামের ছমু মিয়ার ছেলে আব্দুর রাজ্জাকের সঙ্গে বিয়ে হয় পার্শ্ববর্তী গ্রামের জুলেখা খাতুনের। বিয়ের পর থেকেই স্বামী আব্দুর রাজ্জাক বিভিন্ন সময় যৌতুকের জন্য তার স্ত্রীকে নির্যাতন করত। ২০১৩ সালের ৩ মার্চ ৯ সন্তানের জননী স্ত্রী জুলেখা খাতুনের (৪০) কাছে ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে শ্বশুরবাড়ি পাঠায়। পরিবারের কারো কাছে টাকা না পেয়ে জুলেখা খাতুন স্বামীর ঘরে ফিরে আসে। এতে আব্দুর রাজ্জাক ক্ষিপ্ত হয়ে দা দিয়ে কুপিয়ে স্ত্রী জুলেখা খাতুনকে হত্যা করে। এরপর তার বুকের ওপর উঠে দা দিয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে। ঘটনার পরদিন জুলেখার ছোট ভাই আজহারুল ইসলাম বাদী হয়ে আব্দুর রাজ্জাককে আসামি করে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এরপর ১৯ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ শেষে রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হেলাল উদ্দিন আসামি আব্দুর রাজ্জাককে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড এবং নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ