Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে আইনজীবীর পরিবার ৬ দিন অবরুদ্ধ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে যাতায়াত রাস্তায় বেড়া দিয়ে শিক্ষানবিশ আইনজীবীর পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে প্রতিপক্ষ। এ ঘটনাটি উপজেলার তারাপুর ইউনিয়নের ভাটি তারাপুর গ্রামে ঘটেছে। অবরুদ্ধ পরিবারটি দারুণ বেকায়দায় পড়েছেন।
ঘটনাস্থল সূত্রে জানা যায়, উপজেলার ভাটি তারাপুর গ্রামের মৃত তছলিম উদ্দিনের ছেলে গাইবান্ধা আদালতের শিক্ষানবিশ আইনজীবী ও উপজেলা মানবাধিকার কমিটির আইন বিষয়ক সম্পাদক তাজরুল ইসলামসহ তার ভাইয়েরা পৈতৃক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকে ভোগ-দখল করে আসা জমি গত ১৮ জানুয়ারি জবর-দখল করে নেয়। তার প্রতিপক্ষ একই গ্রামের মৃত ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন গং। এ সময় তাজরুল ইসলামসহ তার পরিবারের সদস্যরা বাধা প্রদান করলে প্রতিপক্ষের মারপিটে তাজরুল ইসলাম, তার ভাই সুলতান, সুরুজ, মা সোনাভান, স্ত্রী লাইজু আক্তার ও বোন নুরনাহার আহত হয়। এদের মধ্যে সুরুজ নার্সিং কলেজের ছাত্র। এলাকাবাসী আহত তাজরুল, সুলতান ও সুরুজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে ও অন্যরা প্রাথমিক চিকিৎসা নেয়।
এ সুযোগে প্রতিপক্ষ জমি জবর-দখলের পাশাপাশি তাজরুলদের বাড়ির দুই পাশের রাস্তায় টিনের বেড়া দিয়ে যাতায়াত বন্ধ করে দেয়। এতে ৬ দিন থেকে পরিবারটি অবরুদ্ধ হয়ে সীমাহীন দুর্ভোগে পড়েছে। জমি জবর-দখল ও মারপিটের ঘটনায় তাজরুল বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।
থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, জমি জবর-দখলের মারামারির ঘটনায় মামলা হয়েছে। রাস্তায় বেড়া দিয়ে যাতায়াত পথ বন্ধ করার ঘটনায় কোন অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন